জনৈক্য ব্যক্তি এবং রূপা

ভালোবাসার গল্প (ফেব্রুয়ারী ২০২০)

সুব্রত সামন্ত
  • ৮২২
– ইদানিং রোজ রোজ, তুমি শুধু শুধু কেন আমার পিছন নিচ্ছো বলত ?
- শুধু শুধু পিছন নিচ্ছি, তোকে কে বলল ?
– তবে ?
– তুই, উড়ো মেঘ বুকে নিয়ে বেগার ঘুরে বেড়াছিস আর আমি চাই বৃষ্টি হোক।
– এছাড়া সারাদিন তোমার আর কোনো কাজকর্ম নেই ?
– না। আর থাকলেও করতাম না।
– ওঃ তাই ! প্রতিদিন এখানে-ওখানে এভাবে না দাঁড়িয়ে থেকে বাড়িতে গিয়ে মা-বাবাকে একটু সাহায্য করতে পারো তো !
– এখন তোর বদৌলতে সেটাই তো করছি।
– মানে ?
– মানেটা খুবই সহজ। বাড়ির এত কাজ এই বয়েসে মা আর একা একা সামলে উঠতে পারছে না ; হাজার হোক মায়ের বয়েসটাতো আর কম হল না ! আর তাছাড়া বাবাকেও সারাটাদিন কঠোর খাটা-খাটুনির পর বাইরে বেড়িয়ে উপযুক্ত ছেলের জন্য হন্যে হয়ে মেয়ে খুঁজে বেড়াতে হবে না। তা তুই আমাকে বিয়ে করবি তো ?
– আমার বয়েই গেছে তোমাকে বিয়ে করতে !
– দ্যাখ্‌ না করিস না। তাহলে আমি কিন্তু মরে যাবো।
– থাক্‌ থাক্‌ ! অনেক হয়েছে। আর অত বাহাদুরি দেখাতে হবে না। মরে যাবো ! মরতে পারবে ? একবার মরে গিয়ে দেখাও দেখি ! আর শোনো , ওসব মেয়ে ভোলানো নেকা নেকা কথা ছাড়ো। তার চেয়ে, আজ থেকে বরং একটা কাজের চেষ্টা কর। মাইনে অতবেশি না হলেও চলবে। শুধু দু’জনে মিলে যতটা সম্ভব কৃপণ হয়ে খরচ করবার পরেও যেন কিছুটা জমা হয়। সবকিছু বুঝতেই তো পারছো ? কয়েকদিন পর সদস্য সংখ্যা বাড়বে।
– বাবা ! দেখছি আগে থেকেই অনেককিছু ভেবে রেখেছিস।
– সে আর বলতে ! তোমাকে বিয়ে করব, আর আগে থেকে কিনা সামান্য এটুকুও ভাবব না ! এতটা কাঁচা মেয়ে আমাকে তুমি ভাবলে কি করে শুনি ?
– তলে তলে তাহলে এতদূর ? আচ্ছা , বিয়ের পর আমাকে কিভাবে ভালোবাসবি একটু বল ?
– একি ! তুমি আগাচ্ছো কেন ? দ্যাখো , আর আগাবেনা বলছি। চারপাশ থেকে লোকজনেরা আমাদেরকে দেখছে। বিয়ের আগে তুমি কিন্তু এসব কোনোকিছুই করতে পারবে না।
– কেন ? আমি আমার একমাত্র হবু বউকে আদর করব , ভালোবাসব এতে কে কি বলবে শুনি ? আর বললেও কে শুনছে !
– তুমি যাও। আমাকে এখনই এতটা ভালোবাসবার কোনো দরকার নেই। কি হল, যাও বলছি ! নাহলে আমি কিন্তু...
– কি করবি শুনি ?
– আমিও তোমাকে আদর করে ফেলব।
– এই শোন, পালাছিস কোথায় ? শুনে যা।
– আজ আর থাকতে পারবনা। রাত্রি হয়ে আসছে। বাড়িতে আবার জানাজানি হয়ে গেলে মুশকিল হবে। তুমি বরং কালকে আবার এসো। কখন, কোথায় দাঁড়াতে হবে সেসব নাহয় রাত্রিতে ফোনেতে বলে দেবো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফয়জুল মহী মনোমুগ্ধকর, শুভেচ্ছা সতত ।
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০২০
ধন্যবাদ সুধী ।
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০২০
Neerob কাব্যিক গল্প। ভোট রইল।
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০২০
ধন্যবাদ সুধী ।
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০২০
Supti Biswas বাহ, অল্প কথায় কত সুন্দর! ভোট রইল
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
ধন্যবাদ সুধী ।
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০২০
গোলাপ মিয়া অসাধারণ লাগল প্রিয়। ভোট রইল। আমার গল্প কবিতায় আপনাকে আমন্ত্রণ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
ধন্যবাদ সুধী ।
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০২০

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

এটি একটি প্রেমের গদ্য কবিতা ।

১৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৩০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪