আক্ষেপ

শুন্যতা (অক্টোবর ২০১৩)

আসিফ আহমেদ খান
  • ৩০
নক্ষত্রের প্রখর রোদের নিচে তুমি আমি
জীবন সংগ্রামে বেসামাল।
বহমান সময়ের কোথায় দাঁড়িয়ে আমরা
তাও থেমে দেখা হয় না আজকাল।

আখের গোছাতে ব্যস্ত থাকি কেবল –
হন্যে হয়ে ছুটি দিনে রাতে,
নিজের অজান্তেই নিঃসঙ্গতা তুলে দেই
নতুন প্রজন্মের হাতে।

গুমরে কাঁদে যান্ত্রিক নগরে
নবীনের একাকী বেড়ে ওঠা,
ওরা অন্যরকম হয়ে বড় হয়,
আমরা তা বুঝিই বা কতটা?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক ওরা অন্যরকম হয়ে বড় হয়, আমরা তা বুঝিই বা কতটা? অনেক সুন্দর কবিতা...ভালো লাগলো.....
ওয়াছিম আখের গোছাতে ব্যস্ত থাকি কেবল – হন্যে হয়ে ছুটি দিনে রাতে, নিজের অজান্তেই নিঃসঙ্গতা তুলে দেই নতুন প্রজন্মের হাতে। - সুন্দর বলেছেন দাদা।
ধন্যবাদ দাদা
এস, এম, ইমদাদুল ইসলাম ঠিক তাই, আমরা যদি তাই বুঝতাম, তাহলে মানুষ হিসেবে আমরা কেন এসেছিলাম এ ভবে, তা নিয়ে অন্তত কিছুটা ভাবতাম । অন্য সব উদরসর্বস্য প্রাণীদের মত এতটা উদাসীন হতাম না । ছোট্ট কবিতায় সুন্দর মেসেজ দিয়েছেন ।
ধন্যবাদ । ঠিকই বলেছেন ।
জাকিয়া জেসমিন যূথী বাহ! কবিতায় বেশ ধার রয়েছে তো আপনার। ভালো লিখেছেন। প্রথম লেখা দেবার জন্য অভিনন্দন।

০৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী