বই

একুশে ফেব্রুয়ারি (ফেব্রুয়ারী ২০১৪)

মোঃ মাহামুদুর রহমান সিদ্দিকী
  • ৮৫
বই আমার বন্ধু বটে,
তবে সে নিশ্চুপ।
কথায় নয় কাজে সে,
দেখায় অনেক রূপ।
সবাই পড়ে তাহার চরণ,
করে তারে অনুকরণ।
বইয়ের আছে অনেক ধরন,
সবাই তারে করে স্মরন।
বই কেনার মানুষ আছে,
পড়ার মানুষ কই?
পড়ার কথা আসলে মনে,
পলায় পলায় রই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল অনেক মূল্যবান কথা লিখেছেন। আসলে আমরা বই পড়তে ভালোবাসি ঠিকই। সত্যি কথা বলতে কি জানেন, অনেক জনপ্রিয় লেখক আর কবিদের বই কিনে ঘরে ফেলে রেখেছি সময় করে পড়ে নেবো বলে। তার কিছু কিছু এখনো আলমারিতে সাজানো রয়েছে। কিন্তু পড়ার আর সুযোগ পাইনি ধন্যবাদ কবি, একটা বাস্তবতার রূপ তুলে ধরার জন্য। শুভকামনা রইল।
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৬
ওয়াহিদ মামুন লাভলু কথাগুলি মূল্যবান। খুব ভাল লিখেছেন। শ্রদ্ধা জানবেন।
ধন্যবাদ ভাই, অনেকদিন পরে হলেও উত্তর করলাম। ভালো থাকবেন। আপনাদের মাঝে আবার ফিরেছি। দোয়া করবেন।

০৮ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী