ভালবাসতে হয়

ভালবাসি তোমায় (ফেব্রুয়ারী ২০১৪)

ছন্দদীপ বেরা
  • ৫৭
একদিন রমেশ রাস্তা দিয়ে হাঁটছিল । গন্তব্যস্থল বাড়ি । কলেজ থেকে ফেরার পথ । রাস্তায় প্রচুর যান চলাচল । লোকের ভিড় একটু কম । কিন্তু কিছুক্ষণ পরেই ভিড় বাড়বে । কারণ অফিস টাইম কিছুক্ষণ পরেই শেষ । তারপরেই শুরু হবে ঠেলাঠেলি আর গুঁতোগুঁতি । তাও এখনও অবশ্য ভিড় কম নয় । হঠাৎ একটা লোকাল বাস থেকে তার কয়েকজন বন্ধু নামল । তারা আজকে স্কুলে যায়নি । রমেশ তাদের কাছে গিয়ে জিজ্ঞেস করল-কি রে আজকে তোরা স্কুলে যাসনি কেন ?
-আরে গুলি মার তোর কলেজের । আমরা গিয়েছিলাম কে এক সি –তে । সেখানে গিয়ে জমিয়ে খেলাম। আর এখন মাঝে মধ্যে কলেজ কামাই করা এমন কিছু দোষের নয় ।
-তা তোরা এখন বাড়িই যাবি ?
-হ্যাঁ ।
-তাহলে একসাথে যাই চল ।
ওরা সবাই একসাথে হাঁটতে লাগল । ওদের সবার বাড়িটা গলির ভিতরে । তাই তারা কিছুদূর হেঁটে বড় রাস্তা ছেড়ে গলির মধ্যে দিয়ে হাঁটতে হাঁটতে অঙ্কিতা বলল-কালকেও চল না । আবার এক জায়গায় যাব । এবার রমেশও থাকবে আমাদের সাথে ।
রমেশ সঙ্গে সঙ্গে উত্তর দিল-না না । আমি পারব না । কালকে মোহন স্যার ভালে নোট লেখাবে । আমি যেতে পারব না ।
সবার শত অনুরোধে রমেশের বাড়ি চলে এল । রমেশকে বিদায় দিয়ে বাকিরা তাদের বাড়ি চলে গেল ।

পরদিন যাওয়া হল সিনেমা হলে । টিকিট কাটতে হল রমেশকে । কারণ সে ছিল সেই দিনের বলির পাঁঠা । মানে তার বন্ধুদের কথায় এর মানে সেই দিন সে সমস্ত খরচ দেবে । তাই সিনেমার টিকিটসহ পপকর্ন , পেপসি ,বাসের ভাড়া সব কিছুই দিতে হচ্ছিল রমেশকে ।
সিনেমা হলে রমেশ আর তার পাঁচ বন্ধুর একেবারে পাশাপাশি সিট । রমেশের পাশে বসেছে অঙ্কিতা , রাকেশ , অরিন্দম , মিলি , অমর ।
সিনেমা হল থেকে বেরিয়ে এসে রমেশ পপকর্ন কিনল । তারপর তারা বাস ধরল । বাস ফাঁকাই ছিল । তাই সবাই সিট পেয়ে গিয়েছিল ।
বাড়ি যখন তারা পৌঁছয় তখন রাত আটটা বাজে । রমেশের মনে এক আনমনা ভাব দেখা দিচ্ছিল । খুব অস্বস্তি হচ্ছিল । সে তাই তৎক্ষণাৎ অঙ্কিতাকে ফোন করল ।
-হ্যালো , অঙ্কিতা ।
-হ্যাঁ ।
-তোমার সঙ্গে একটা কথা আছে ।
-কী ?
-আমি তোমায় ভালোবাসি ।
কিছুক্ষণ কোনো উত্তর এল না । তারপর উত্তর এল - আমিও ।
তারপর থেকে রমেশকে আর ............।।

~~~~~~~~~~~~~~~~~

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোজাম্মেল কবির চালিয়ে যেতে হবে... শুভ কামনা রইলো।
ভালো লাগেনি ২৫ ফেব্রুয়ারী, ২০১৪
ঐশিকা বসু তুমি আমার থেকে অনেক ছোট, এই বয়সে আমি লিখতেই পারতাম না তোমাকে তাই বাহবা না দিয়ে পারা যায় না। শুভেচ্ছা রইল ভাই, লিখে যাও। তোমার লেখা আমার ভালই লাগল আর বাকিটুকু তুমি লিখতে লিখতে বুঝতে পারবে - কোনখানে আর ভাল করতে হবে, কোথায় নয়। কিন্তু লেখা ছাড়বে না। ভাল থেকো।
ভালো লাগেনি ১৭ ফেব্রুয়ারী, ২০১৪
আমিও আপনার সাথে মোটামুটি একমত । তবে লেখা ইয় বেশ আবেগ আছে ।
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৪
মোঃ মহিউদ্দীন সান্‌তু মিষ্টি প্রেমের গল্প, বেশ দারুন।
ভালো লাগেনি ১২ ফেব্রুয়ারী, ২০১৪
Dhanyabad apnake
ভালো লাগেনি ১৬ ফেব্রুয়ারী, ২০১৪
ওয়াহিদ মামুন লাভলু নির্মল প্রেমের গল্প। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৪
Dhanyabad apnar comment er jonyo . Amar lekhati valo lagle amake vote deben .
ভালো লাগেনি ১৬ ফেব্রুয়ারী, ২০১৪
দীপঙ্কর বেরা onek sundar golp ti . val laga lege roy .
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৪
এশরার লতিফ একটা মিষ্টি প্রেমের অণু গল্প, দারুন লেখার হাত আপনার।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৪

০২ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৩৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী