একটা অবয়ব খুজি

বৈজ্ঞানিক কল্পকাহিনী (নভেম্বর ২০১৭)

কাজী জাহাঙ্গীর
  • ১৩
মুঠোফোনের বোতামগুলো
মাঝে মাঝে কেমন যেন নিথর হয়ে যায়
পরম আদরে ছুঁতে পাওয়া কোন তুলতুলে চেহারার মতন
একটা অচেনা মুখ উঠে আসেআমার করতলের অঙ্গুরীয়মালায়।

একটা ভুল নাম্বারের কথোপকথন
পরশ দেয় আমার কপোল জুড়ে
মাঝে মাঝে মুখায়বে তোলে গোধুলীর আস্তরণ।
আমার ক্লান্তি, আমার অবসর,
আমার উচ্ছাস, আমার চিন্তনে
কল্পনার তুলি হাতড়ে দাঁড় করাতে চাই
সেই অবয়ব, কেমন নারী সে?

নাক’টা কি চিম্বুক হবে? উঁচু দৃঢ়!
অথবা নয়ন জোড়া অতলান্ত জলধি?
কন্ঠতো প্রতিমুহুর্তেই ঢালে বজ্রপাত কেড়ে নিতে মন ।
অন্তরটা ? অন্তরীক্ষের মতো!
আর চিবুকটা ? টোল খাওয়া গন্ড বেয়েনেমে এসে কি হবে ‘চাঁদবদন’ ?
প্রতিক্ষার গহ্ববরে তলিয়ে যাওয়া আবেগ, আঁকড়ে আফসোস ভাবে
এই জপের কে জানে প্রহর কোথায়….
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফুনসুখ ওয়াংড়ু Sir.... Sundar laglo... R apnar mulyaaban cmnt er opekhay roilam amr patay.... Bhalo thakun...
সেলিনা ইসলাম চমৎকার কবিতা... শুভকামনা রইল।
নাজমুল হুসাইন কাজী জাহাঙ্গীর ভাই,আপনার কবিতা পড়ে কেমন যেনো ভালোবাসার পরোষ পাই।ভোট রেখে গেলাম।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ভালো লিখেছেন জাহাঙ্গীর ভাই তবে আপনার আগের লেখা গুলোর চেয়ে একটু বেখাপ্পা মনে হলো তাড়াহুড়ো ছিলো বোঝাই যায়, যাই হোক শুভ কামনা রইলো...
মোঃ মোখলেছুর রহমান গত সংখ্যার চেয়ে দুর্বল মনে হল,শুভেচ্ছা ও শুভকানা সতত।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) এযে নারীর রহস্যময়ই রুপের অতুলনীয় বর্ণনা , ক্ষুরধার চিন্তার ফসল, কবি মনে নারী ভাবনা আসলেই বর্ণনাতীত। সুভেচ্ছা ।
এশরার লতিফ স্নিগ্ধ সুন্দর কবিতা। ভালো লাগলো অনেক। 'করতলের অঙ্গুরীয়মালায়' কথাটার মানে বুঝিনি।
অনেক ধন্যবাদ সময় দেওয়ার জন্য। আসলে হাতের আঙুলকে একুটু ঘুরিয়ে লিখতে চেয়েছি এই আর কি- ডিজিটাল ধারনা থেকে। ভাল থাকবেন ভাই।
মাইনুল ইসলাম আলিফ অসাধারন।সিম্পল একটা ভাবনা কতো সুন্দর করে ভাবা যায় ,আপনার কবিতা না পড়লে কেউ বুঝবেনা। শুভ কামনা।ভাল থাকুন।
মোঃ নিজাম গাজী খুব ভালো লেখনী। কিন্তু আপনাকে তো ভোট দেওয়া যাচ্ছেনা। আপনি ভোট বন্ধ রেখেছেন। আমার পাতায় আমন্ত্রণ প্রিয় কবি। শুভকামনা।

২৪ আগষ্ট - ২০১৩ গল্প/কবিতা: ৪৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪