লজ্জাস্কর

উৎসব (অক্টোবর ২০১৩)

ওয়াহিদ মামুন লাভলু
  • ১১০
গাড়িতে মোড়ায় বসে দীর্ঘ পথের শেষে পরিজন মিলনে ভুলি দুর্ভোগ
উদ্দীপনাকে সাথী করে বিচ্ছিন্ন ঘুমের রজনীতে কাংখিত ভোরের প্রতিক্ষা
সকালের রোদে, পাখির ডাকে, শিশুদের কলতানে নব অনুভুতি।

পথে প্রান্তরে, ঈদ্গাহে
আভিজাত্যের অপার্থিব সজ্জাপানে অভাবীর মলিন দৃষ্টি
করে বিব্রত মোরে
সম উদযাপনের আশান্বিত ছবি কল্পনায় এঁকে ফিরি গৃহে নিরূপায় আমি
প্রহর গুনি কখন শেষ হবে লজ্জাস্কর উৎসবের দিন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া কবিতার বক্তব্য ও বর্ণনা ভঙ্গি ভালো লাগলো কিন্তু অয়াহিদ ভাই লজ্জাস্কর শব্দটি নিয়ে আমার একটু সন্দেহ আছে । লজ্জাস্কর, হাস্যস্কর শব্দগুল সঠিক না হয়তো, লজ্জাকর, হাস্যকর সশব্দগুল এইরকম হবার কথা । বাংলা ভালো জানে এমন কারো থেকে জেনে নিতে পারেন।
আপনার সন্দেহ সঠিক। আসলে বানানটা ভুল হয়েছে। ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। অশেষ ধন্যবাদ।
জালাল উদ্দিন মুহম্মদ সম উদযাপনের আশান্বিত ছবি কল্পনায় এঁকে ফিরি ----- কল্পনা মুঠোবন্দী হউক সকল প্রাণে । ধন্যবাদ ও শুভকামনা সুন্দর লেখা উপহার দেয়ার জন্য ।
আপনার সুন্দর মন্তব্যে খুব অনুপ্রাণিত হলাম। আমার সালাম জানবেন।
ডা: প্রবীর আচার্য্য নয়ন তাইতো কোন কোন উৎসব কখনো কখনো কারো জন্য লজ্জার হতে পারে। খুব ভালো লেগেছে
মাসুম বাদল খুব ভালো ।
অশেষ ধন্যবাদ ভাই।

১৮ আগষ্ট - ২০১৩ গল্প/কবিতা: ২৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী