মুক্তি চাই..

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

Md. Rahmatullah
  • ২৭
গভীর কালো রাত ২৫ শে মার্চ. নির্মম বুলেট বিভীষিকা ছড়ালো, হাজারো মানুষ ঘুমের ঘোরে, নিজ অজান্তেই ... পাশবিক নিষ্ঠুর মৃত্যুর শিকার হল । বিশ্ববাসি হতবাক হয়ে তাকায়. বিরান বাংলা, লাখো লাশ হেথায়. আকাশে বাতাসে মানুষের হাহাকর ধ্বনি, সর্বহারা শিশুর ক্রনন্দন, বিরান মোর মাতৃভূমি । অদম্য বাঙ্গালী জাতি মৃত্যুর খনিতে. পাক হানাদারের জীবন নিয়ে হোলি খেলাতে , বুকের তাজা রক্ত গায়ে মেখে, ঢেলে রাজ পথে হানাদারের লাখো খুন, অত্যাচার, ব্যভিচারে. প্রতিশোধের আগুন দাউদাউ করে জ্বেলে , ষড়যন্রের জাল নস্যাত্‍ করে, এক মুঠো মুক্তি । মুক্তি চাই মুক্তি চাই, আবহমান বাংলার. কত বদ্ধভূমি জন্ম দিয়ে পাক হানাদার. পদ্মা মেঘনা যমুনায় লাখো লাশের হাহাকার, তবুও মোরা হেরে যাইনি, মাথা নত করিনি , মোর লাখো শহীদ ভাইয়ের রক্তের বিনিময়ে. মুক্তি মুক্তি মুক্তি চাই, পেয়েছি মোরা মুক্তি , পূব আকাশে এক মুঠো স্বাধীনতার সূর্যের হাসি. বিজয়ী মোরা আনন্দাশ্রু রাশি রাশি ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মারুফ মুস্তাফা আযাদ ভাই গল্পকবিতাকে বার্তা দিয়েছেন? কবিতাটা খুব সুন্দর হয়েছে। ফর্ম্যাট ঠিক থাকলে পড়তে আরো লাগত।
আহমেদ সাবের লেখাটা কবিতা হিসেবেই বিচার করলাম। অনেক ত্যাগের বিনিময়ে আমাদের মুক্তি পাবার কবিতা। ভাল হয়েছে।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি মুক্তি মুক্তি চাই, পেয়েছি মোরা মুক্তি , পূব আকাশে এক মুঠো স্বাধীনতার সূর্যের হাসি. বিজয়ী মোরা আনন্দাশ্রু রাশি রাশি ।। // Rohomat Vai ato abeger koktel......valo laglo...apnake osesh dhonnobad....3 dilam.....
মিলন বনিক অনেক সুন্দর লেখা..কবিতার ফর্মে আসলে আরো ভালো লাগত...শুভ কামনা.....
Lutful Bari Panna বাহ সুন্দর তো...
Abu Umar Saifullah অনেক অনেক সুন্দর
Dr. Zayed Bin Zakir (Shawon) এটা তো মনে হচ্ছে একটা কবিতা ছিল! ভুল করে গল্পের ফর্মাট এ চলে এসেছে. গল্প কবিতাকে বার্তা দিয়ে জানিয়ে দিন!

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী