মাটির আঁচল ছোঁবো

রাত (মে ২০১৪)

পলিয়ার ওয়াহিদ
  • ১১
মায়ের কথা খুব মনে পড়ছে। মনে পড়ছে মাটির কথা। বাবার মাঠের ধান কেমন আছে? খুব ইচ্ছে করছে তাও জানতে। দাদীর তইতইগুলো সারা দিন কানের কাছে প্যাকপ্যাক করে। নানীর হাতের চুড়িদুটো নানা মরার পর কেমন যেন রংচটা হয়ে গেছে। পীরো চাচা মরলো, মনা কবরে গেল, আলি হাসানের টুকটুকে মেয়েটাও নাকি চলে গেছে জম্মের মতো। আমি কাউকে দেখতে পেলাম না। মা আমি তোমার কাছে থাকবো আর মাটির ঘরে শোব। আমার আর কোনো চাওয়া নেই। আমি কৃষকের ছেলে মাটি জল কাঁদা ছাড়া আমি বাঁচি মা? এই শহরে একদিন অমানুষের চাষ হবে। আমি চলে যাচ্ছি তবে যাচ্ছি না। কারণ এ দেশ ছেড়ে আমি কোথায় যাবো? এ দেশ কবিতার দেশ। আমি কবিতা ছাড়া এক মুহূর্ত বাঁচি না। আমি মাটি চায়, কবিতা চাই, মাকে চাই।

বাবা তুমি মন খারাপ করলে নাকি? তুমি মাটিতে বীজ দাও আমি এসে মমতার মই দিবো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Abdul Mannan চমৎকার লিখছেন । পাতায় আমন্ত্রণ রইল......
অনেক অনেক ভালোবাসা Abdul Mannan
আখতারুজ্জামান সোহাগ এক নস্টালজিক অনুভূতির বিদগ্ধ প্রকাশ। মুগ্ধতা।
donnobad আখতারুজ্জামান সোহাগ
দীপঙ্কর বেরা অন্য রকম ভাবনা থেকে সুন্দর লেখা । ভাল লাগল ।
valobasa niben দীপঙ্কর বেরা valo basa niben দীপঙ্কর বেরা
biplobi biplob Oshadaron valo laglo. Darun likantho apni. Wellcome
ওয়াহিদ মামুন লাভলু হৃদয় ছুঁয়ে গেল। খুব ভাল লিখেছেন। শ্রদ্ধা জানবেন।
donnobad বিপ্লবী বিপ্লব sudui valobasa ওয়াহিদ উদ্দিন
আপেল মাহমুদ খুব ভালো লাগলো কবিতা। ধন্যবাদ কবি।
মোকসেদুল ইসলাম বাবা তুমি মন খারাপ করলে নাকি? তুমি মাটিতে বীজ দাও আমি এসে মমতার মই দিবো................। কবিতাটি পূর্ণতা পেয়েছে এখানেই। অনেক অনেক ভাল লাগা জানাই কবি।
অনেক অনেক ভালbasa মোকসেদুল ইসলাম
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ভোটঃ অসাধারণ (৫) । আর কিছু বলতে চাইনা।
গুণটানা নৌকা আমি মাটি চায়, কবিতা চাই, মাকে চাই। সুন্দর
আলমগীর সরকার লিটন ভাই ওয়াহিদ কবিতার মন্তব্য করা মত ভাষা আমার নেই শুধু স্যালুট আর স্যালুট
balobasa আলমগীর সরকার লিটন ভাই balobasa আলমগীর সরকার লিটন ভাই

৩০ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪