বিধাতার বুঝি অশ্রু নেই

শুন্যতা (অক্টোবর ২০১৩)

কবি এবং হিমু
  • ১৩
  • 0
আমি তাকিয়ে থাকি আকাশের দিকে
আবার সামনে দাঁড়ানো হত-ভাগাদের দিকে।

বাবা,তুমি বিদেশ যাবে?
একটা লাল টকটকে গাড়ি আনতে হবে কিন্তু
তা না হলে,কথাই বলব না তোমার সাথে
মোবাইল ফোনে।বাবা মিষ্টি হাঁসে।

যা বাবা,বিদেশ যা।দোয়া করি।
ভাল থাকিস আর মনে রাখিস তোর বাবার ঋন
বোনটার বিঁয়ে।তারপর............

আর কতদিন,কিছু একটা কর।বাড়ীতে বিঁয়ের চাপ।
যাও বিদেশ যাও ফিরে আসো স্বপ্ন নিয়ে।
মনে রেখ আমি আছি
আমি আছি,তোমার পথ চেয়ে।

বিদেশ যাবেন,বিদেশ।
ভাল কাজ,ভাল বেতন আর সবার স্বপ্ন পূরন,
দালালের মুখে মুঁচকি হাসি।
সবার চোঁখে পানি।আমার ঠোঁটে নোনতা স্বাধ।
তবে কি আর সবার মতো আমি ও কাঁদছি!
আমি তাকিয়ে থাকি আকাশের দিকে
বিধাতার দু’ফোটা অশ্রুর আশায়।
নাকি বিধাতার চোঁখে অশ্রু নেই
যেমন নেই মানুষ নামের দালালগুলোর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকিয়া জেসমিন যূথী সুন্দর অনুভূতির কবিতাটি। 'আমি' সংখ্যায় নতুন লেখা আশা করেছিলাম, পেলাম না। আশা করি আগামীতে আপনার লেখা উপহার পাবো।
ধন্যবাদ আপনাকে।খুবই ব্যস্ত ছিলাম।লিখতে বসার সময়ই পাইনি।আশা করি এ সংখ্যায় লিখতে পারবো।ভাল থাকবেন।
মিলন বনিক সুন্দর স্বপ্ন..সুন্দর কবিতা...
শাহীন মাহমুদ ভাল লিখেছেন----- ধন্যবাদ আপনাকে
কবিরুল ইসলাম কঙ্ক ভালো লাগলো । শারদীয়া ও ঈদের প্রীতি ও শুভেচ্ছা ।
আপনাকে ও শুভেচ্ছা।
মোঃ ইয়াসির ইরফান মুগ্ধ হওয়া ছাড়া উপায় নাই ।
তাই বুঝি!আপনাকে মুগ্ধ করতে পেরেছি জেনে ভালই লাগল।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ভীষণ ভাল লাগলো... সুন্দর দৃশ্যমান কাহিনী...ময়ীদুল বাই আপনাকে ধন্যবাদ...........
আপনাকেও ধন্যবাদ।
এস, এম, ইমদাদুল ইসলাম দালাল ধরে যারা বিদেশ যান, তাদের জন্য চরম শিক্ষনীয় বটে ! ভাল লাগল আপনার জীবনের বাস্তব গল্প নিয়ে লেখা কবিতাটা ।
আপনাকে ও ধন্যবাদ।
সূর্য দেশান্তরের যত দায়... আসলে প্রয়োজনে কতকিছুই ছেড়ে যেতে হয়, ছেড়ে দিতে হয়। কষ্টের অনুভুতিগুলোর সুন্দর দৃশ্যায়ন ভালো লাগলো।
আসলে দালাল নামের কিছু পশুর জন্যই প্রবাসে আসা মানুষগুলোর জীবন সুখের বদলে কষ্টে পরিনত হয়।ধন্যবাদ আপনাকে ভাল লাগল বলে।
ওসমান সজীব প্রবাসি মানুষদের কষ্ট আর আক্ষেপেের কথা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন অপূর্ব কবিতা
খোন্দকার মোস্তাক আহমেদ প্রবাস জীবনের প্রহসন এবং স্বদেশী মায়ার ভুবনে নির্মম বাস্তবতাকে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন ! ধন্যবাদ কবিকে !
বিদেশ আসার ২দিন পর কিছু হতভাগা মানুষের সাথে আলাপ হয়েছিল।আর সেই আলাপের কিছু অংশই এই কবিতাটি।

২৭ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী