পূর্ন

পূর্ণতা (আগষ্ট ২০১৩)

মামুদ নাহিদ
গেইট থেকে বের হয়ে ফুটপাত ধরে হাঁটছে হাঁটছি। কিছুদূর এগিয়েও যখন রিকশা পাচ্ছি না ঠিক তখনই চোখে পড়ে, সেই মেয়েটি ! আমার দিকেই তাকিয়ে আছে, রাস্তার ওপাশ থেকে। আরো কয়েকটি মেয়ে তাকে ঠেলছে আর হাসাহাসি করছে, ওরা মেয়েটির বন্ধু বলে মনে হচ্ছে। আরো কিছুদূর এগিয়ে গেলে হয়তো রিক্সা পাওয়া যাবে এই ভেবে সামনের দিকে হাটতে থাকি ।আসলে দেখতে চাচ্ছি
মেয়েটি আমার পিঁছু নেয় কি না। যদিও ঠিক করতে পারছি না এটা ঠিক হচ্ছে কিনা । কিংবা মেয়েটি সত্যিই পিঁছু নিলে কি করবো এই সিদ্ধান্তেও পৌঁছাতে পারছি না, তবু দেখতে চাই কি হয়। অনেকক্ষণ হাঁটার পর পিছনে তাকিয়েছি কোন খালি রিক্সা আছে কি না তা দেখার জন্য এবং মেয়েটি এখন ও আসছে কিনা । অবাক হই এখনও কিছু বলছে না আবার পিছুও ছাড়ছে না । এদিকে অফিসের সময় ও হয়ে যাচ্ছে ।কিন্তু কি বলে এটা না দেখে যেতে ইচ্ছা করছে না । আরো ধীরে হেঁটে ব্যাপারখানা কি তা দেখতে চাচ্ছি । অতএব হাঁটার গতি শ্লথ করে এবং একসময় বুঝতে পারি মেয়েটি আমার ঠিক পিছনে চলে এসেছে। যখন মেয়েটি পেছন থেকে বলছে " এক্সকিউজ মি " তখন এমনভাবেই থেমে গেলাম যেন এই কথাটি শোনার জন্যই অপেক্ষা করছি আর তাই চোখে প্রশ্ন নিয়ে পিছন ফিরে তাকাই ।
: আমার নাম পূর্ন। আ- আপনার সাথে একটু কথা ছিল।
আমার সাথে? কি কথা, বলুন?" বলবো বলে মনে মনে ঠিক করছি ঠিক তখনই কি যেন হয়ে গেল বুঝতে পারলাম না-
: আশ্চর্য মেয়ে তো আপনি! সেই তখন থেকে ফলো করে চলেছেন আমাকে । রাস্তাঘাটে ছেলে দেখলেই কথা বলতে ইচ্ছে করে, না? চেনা নেই জানা নেই রাস্তা আটকে কথা বলতে এসেছেন ।
: শুনুন। মেয়েটি বোঝাবার চেষ্টা করে।
: আর একটা কথাও না । মেয়েটিকে থামিয়ে দিয়ে বললাম । এই রিক্সা ,বলে হাত রিক্সায় উঠে বসলাম।
পুরো ঘটনা এত দ্রুত ঘটে যায় যে কিছুই বুঝে উঠতে পারলাম না । কেবল নিজেকে প্রশ্ন করলাম, এটা কি ঠিক হল ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক গল্পটা সুন্দরভাবে এগিয়েছিল...কিন্তু শেষ পর্যন্ত মজাটা পেলাম না...
রফিক আল জায়েদ এটা কী গল্প ? বুঝতে পারলাম না কিছুই. ভাল থাকবেন।

১৩ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪