আদিম যুগল খোঁজে ডাকটাইল ভালবাসা

ইচ্ছা (জুলাই ২০১৩)

শাহীন মাহমুদ
  • ৩০
  • ২৭
কোকিল চিৎকারে নিশ্চল বিটপীর সারি
মাথুর প্রণয় যুগলের গলাগলি
আগুন আগুন খেলে বলিহারি অনুভবে
চোখ গেল চোখ গেল-- ডাকে পাপিয়া
পাথরে আগুন জ্বালে এ যুগের আদিম যুগল ।

ক্ষয়িষ্ণু চাওয়া উড়ুক্কু কাগজের ঠোঙা
নিরন্তর অধরা বুনে যতনে লেইস ফিতা
নিশ্চল অনুভব পিরামিড হয়
বয়ে যায় ভ্রূণ-প্রাণ - নাড়ী ছেড়া নদী
নির্মোক নিঃশঙ্ক দাঁড় -"দুঃসময় দীপক"।
নিশ্চুপ বিটপী খোঁজে প্রেম---
খোঁজে মানসের মানত দ্রাক্ষা
আদিম যুগল খোঁজে ডাকটাইল ভালবাসা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য দূর থেকে কোন এক পার্কে বসে থাকা যুগলের ছবি দেখলাম কবিতায়, প্রকৃতি আর মানুষ কবিতায় সুন্দর একটা ভেরিয়েশন এনেছে। ভাল লেগেছে উপমার ব্যবহার।
শিউলী আক্তার ক্ষয়িষ্ণু চাওয়া উড়ুক্কু কাগজের ঠোঙা নিরন্তর অধরা বুনে যতনে লেইস ফিতা নিশ্চল অনুভব পিরামিড হয় বয়ে যায় ভ্রূণ-প্রাণ - নাড়ী ছেড়া নদী নির্মোক নিঃশঙ্ক দাঁড় -"দুঃসময় দীপক"। - ----- কিছু বলার নেই ভাইয়া । শুধু বললাম অসাধারন কবি প্রতিভা ও চিন্তা শক্তি আপনার ।
ধন্যবাদ শিউলী আপা আপনাদের মতো ভাল পাথক পেলে আরও অনেক ভাল ভাল কবিতা হবে--- আশাকরি পাশে থাকবেন--------
ম্যারিনা নাসরিন সীমা আদিম যুগল খোঁজে ডাকটাইল ভালবাসা।- পুরো কবিতা ভাল লেগেছে তবে এই লাইন মনে গেছে গেল । শুভকামনা ।
সীমা আপু আপনাকে শুভেচ্ছা নিরন্তন--- ভাল থাকবেন
মোহসিনা বেগম অসাধারন একটি কবিতা পড়লাম ; না পড়লে মিস করতাম । গল্প কবিতায় কবিকে স্বাগতম । ভোট দিয়ে গেলাম শাহীন ভাই ।
ধন্যবাদ আপনাকে---- আমার কবিতা আপনাকে স্পর্শ করতে পেরেছে বলে ভাল লাগছে--- ধন্যবাদ
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন চমতকার উপমা...চমতকার কবিতা। ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
অরুন মোদক ভাল লেগেছে ভোট করলাম । আমার কবিতা পরার আমন্ত্রন রইল।
ধন্যবাদ অরুণ দা ------
গৌতমাশিস গুহ সরকার ভালো লেখা প্রথম হিসেবে। তবে শব্দ চয়নে কষ্ট করে শব্দ খুঁজতে হয়েছে বলে মনে হোল। কারণ পড়তে গিয়ে স্বচ্ছল গতি হোঁচট খাচ্ছে। আগামীতে ভালো হবে। শুভ কামনা।
শব্দের হাতুড়ি পেটাতে আমি ভালবাসি------ শব্দ গুলো আমার মাথাই অনেক আগে থেকে জমা ছিল----- ধন্যবাদ আপনাকে ----------
তাপসকিরণ রায় bhaalo laaglo--nijer kichhutaa bhaabnaar jat theke geleo shabder gobheerataa chhunye gelo.dhanyabaad.
ধন্যবাদ তাপস কিরন রায়------- ভাল থাকবেন
এশরার লতিফ সুন্দর লিখেছেন। বিশেষ করে শব্দ নিয়ে অনেক কাজ হয়েছে।
ধন্যবাদ লতিফ ভাই------- আপনাকে অনেক শুভ কামনা---- আশাকরি আমার সব লিখা পরনেন
মোজাম্মেল কবির দক্ষ হাতের সৃষ্টি... কবিতার স্রষ্টার পাশে বসে কবিতা না শুনলে আমি খুব বেশী বুঝি না। ভোট দিয়ে গেলাম।
কবির ভাই কৃতজ্ঞতা জানবেন

২৮ জুন - ২০১৩ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী