ইচ্ছে যতো বন্দী পাখি

ইচ্ছা (জুলাই ২০১৩)

আলমগীর মুহাম্মদ সিরাজ
  • ২৭
  • ১৬
আমার ইচ্ছে যতো-
শখের খাঁচায় বেঁধে রাখা বন্য পাখির মতো!
দূর আকাশে উড়ার কতো স্বপ্ন পাখির চোখে
দেশ মহাদেশ ঘুরবে যতো কে সে তোমায় রুখে?
স্বজন-সাথীর সঙ্গে পাখি খেলবে নানান খেলা
দুখের আঁধার ঘুছিয়ে যাবে বসবে সুখের মেলা।
হৃদয় কাড়া সূর লহরী গাইবে পাখি গান-
জাগবে সাড়া পক্ষিপুরীর মাতবে সবার প্রাণ!
বন্য পাখি বন্দী খাঁচায় স্বপ্ন-ছবি আঁকে
মুক্তির আশায় দিন গুণে যায় স্বপ্ন আগলে রাখে।
যত্নে আঁকা স্বপ্ন-ছবি হৃদয়ে দেয় নাড়া
দিন কেটে যায় রাত নামে ফের পায় না পাখি ছাড়া।
আমার ইচ্ছে যতো- মুক্তির আশায় প্রহর গুণা
এই বন্দী পাখির মতো!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াছিম ভালো হইছে................
ধইন্নোবাদ অনেক.....................
জায়েদ রশীদ বন্দী পাখির চোখের তারায় আপনার ইচ্ছের প্রতিচ্ছবি দেখলাম। ভাল লেগেছে।
ঠিক দেখেছেন হয়তো!!! ভালো লাগার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...দিন কেটে যায় রাত নামে ফের পায় না পাখি ছাড়া...। ছন্দ আর মিল! ভাল লিখেছেন। শুভেচ্ছা রইল।
ভালো কখনো লিখছি বলে মনে হয়নি! -আপনি বললেন- ভালো লাগছে! অনেক অনেক ধন্যবাদ আপনাকে!
তাপসকিরণ রায় পাখির মতই আমাদের ইচ্ছেগুলি--মুক্ত পাখি,খাঁচার পাখির কুলান অকুলান ইচ্ছে কবিতায় ভাল প্রকাশ পেয়েছে।
কতটুকু পেরেছি কে জানে! অনেক ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য! সবার হৃদয়ের সব বন্দী পাখিগুলো মুক্তি পাক এই আশায়.........
অবিবেচক দেবনাথ বন্দিখাচার বন্দিদশা থেকে মুক্তিপাক ইচ্ছেপাখির ইচ্ছে‘রা। কবিতার ছন্দ প্রয়োগ অসাধারণ লেগেছে। কবিতার ভাষাও বেশ সহজবোধ্য। বেশ লাগল।
দারুন মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ!!! দাদা নমস্কার
মোঃ জামান হোসেন N/A অসাধারণ। খুবই ভালো হয়েছে। অনেক অনেক ধন্যবাদ কবিকে।
খুশি লাগছে- আমার সাধারণ কবিতাটা আপনার কাছে অসাধারণ লেগেছে! আপনাকেও অনেক অনেক ধন্যবাদ
হাবিব রহমান বন্দীত্ব থেকে মুক্তির ইচ্ছা.......... খুব ভাল হয়েছে, দারূন।
জানি না কখনো হবে কিনা! আপনাকে অনেক অনেক ধন্যবাদ
খন্দকার আনিসুর রহমান জ্যোতি খুব ভাল কবিতা সন্দেহ নাই। সিরাজ ভাই আপনাকে অনেক ধন্যবাদ.............
“খুব ভালো কবিতা সন্দেহ নাই”- একটু শরম পেলাম! ভালো লিখতে চেষ্টা করি কিন্তু লেখার পর মনে হয় ধুর ‍ছায় এটা কি লিখছি!!! আপনাকেও অনেক অনেক ধন্যবাদ! সালাম রইলো!
শেখ একেএম জাকারিয়া ভাললাগার একটি কবিতা.....খুব সুন্দর হয়েছে ভাইজান।
আপনার ভালো লাগছে জেনে আমারও ভালো লাগছে! ভোট দিয়েছেন কিনা আপনিই ভালো জানেন(কানে কানে বলছি) ধন্যবাদ অনেক অনেক অনেক

১১ জুন - ২০১৩ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী