এইটা কোন গল্প না

দেশপ্রেম (ডিসেম্বর ২০১৩)

রক্ত পলাশ
  • ১৭
আমি নতুন ভোটার।
হালের চালে ঘিঞ্চি করোটিতে ঝাঁকিয়ে বসা আপনাদের রাজনৈতিক ত্রিধা-ভাবনায় আমার কপালে দু’একটা ভাঁজ কমই পড়ে।শুধু বুঝি সদ্য হাতে পাওয়া ভোটার আইডি কার্ডটাতে আমার ছবিটা একদমই ভালো হয়নি।
হাপিত্যেশ !!
আমি কিন্তু দেখতে মোটেও ততটা খারাপ নই।
যাইহোক,
জীবনে প্রথমবার ভোটার লাইনে দাঁড়িয়ে এতটুকু বুঝেছি-
আমাদের এই লাইনটা যতই লম্বা হোক না কেন,ওদের প্রতিশ্রুতি আর প্রতারণার লিস্টিটা এর চেয়েও ঢেড় বেশি লম্বা।
তবুও আমরা বোকারা সেই লাইনে দাঁড়াই।রঙিন ব্যালট পেপারে গণতাণ্ত্রিক সরষের গন্ধ পাই।বুঝি-সরষে আর দানা রূপে নাই,তেল হয়ে গেছে,খাঁটি তেল।তাই ব্যালট বাক্সের ভেতরে পরিবারতণ্ত্রের ভূত,আর হারাধনের ন্যাড়া মাথায় কদবেল।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবিদ আজাদ খান অসাধারণ......
সুমন সুন্দর কাব্যিক... ভাল লাগল।
মোঃ মহিউদ্দীন সান্‌তু বেশ ভালো লিখেছেন, খুভ ভালো লাগলো লিখাটি,
এফ, আই , জুয়েল # আসলে এটাই বাস্তবতা । বাস্তবতার সুন্দর বর্ননা এতে চলে এসেছে । = ধন্যবাদ ।।
সূর্য দূর্দান্ত। আক্ষেপ এবং ক্রোধ যতটা পরিশীলিত হতে পারে তারই উপস্থাপনা।
মোঃ আক্তারুজ্জামান জনতার আক্ষেপ শক্তপোক্ত কিন্তু ছোট বক্তব্যের মাধ্যমে প্রকাশ পেয়েছে। খুব ভালো লাগলো।
আলমগীর সরকার লিটন ভাল ভাবনা অনেক অভিনন্দন-------

১০ জুন - ২০১৩ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪