অন্ধকারের আস্কারা

অন্ধকার (জুন ২০১৩)

ত্রিপর্ণা সেনগুপ্ত
  • ২২
  • ২৮
অবসরের অবসরে অন্ধকারের আস্কারারা ঘিরে ধরে মাঝে মাঝেই,
ওরা নিষেধ মানে না আমার...
জীবনের সাদা-কালো ক্যানভাসে রঙীন হয়ে ওঠার স্পর্ধা দেখিয়ে
তুলির অভাবে নিজেরাই ফিকে হয়ে যায়..
তবু হার মানা হার পরতে নারাজ…
জীবনের নিক্ষিপ্ত প্রশ্নগুলোর স্তুপ থেকে তুলে আনে কয়েক টুকরো বিস্ময়....
আমার আমি হাতড়ে বেড়ায় সেই পুরোনো আমিকে..
হারিয়ে ফেলে অতীত আর ভবিষ্যতের সংঘর্ষে,
বর্তমান খুঁজে মরে তার অস্তিত্ব, তার মর্ম…
জানা-অজানা, বোঝা-না বোঝা, কল্পিত বা কল্পনাতীত সত্যিগুলোর মাঝে
খাবি খেতে খেতে হাঁসফাঁস করতে থাকে সে....
আর নিরুত্তর উত্তরগুলোর সন্ধাণ্বেষী মন উপলব্ধি করে
বিশ্বাস-অবিশ্বাস, সাদা-কালো, সত্যি-মিথ্যের মাঝের স্বচ্ছ আস্তরণের
মর্মান্তিক শিথিলতা…...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মো. রহমত উল্লাহ্ আপনার বার্তার ইনবক্স দেখুন
একজন মীর ভালো লিখেন আপনি ...।
মামুন ম. আজিজ দারুন কবিতা। যেমনটি আশা ছিলো। ..নিয়মিতি লিখবে আশা করছি। তুমি কি ইন্দ্রানীর রিলেটিভ?
পারিবারিক সম্পর্ক না থাকলেও আমার বোন :)
তানি হক চমৎকার কবিতা... ধন্যবাদ ও শুভেচ্ছা আপনাকে সুন্দর কবিতাটির জন্য
অনিমেষ রায় অসাধারন,বেশ ভাল লাগল কবিতাটি।
মিলন বনিক জীবনের নিক্ষিপ্ত প্রশ্নগুলোর স্তুপ থেকে তুলে আনে কয়েক টুকরো বিস্ময়....চিন্তা আর ভাবের বিশালতা কবিতাকে পূর্ণতা দিয়েছে...অনেক ভালো লাগলো...স্বাগতম হে কবি...নিয়মিত হবার প্রত্যাশা থাকলো...(সন্ধাণ্বেষী কি সার্থান্বেষী হবে?)
এফ, আই , জুয়েল # কবিতার ভাবনা বিশাল । মনের গভীর স্তর হতে ছন্দের তালে তালে অনুভূতি আর উপলদ্ধির প্রবাহমান ধারা উদ্বেলিত আবেগের মোহনায় আছড়িয়ে পরেছে----,এক অপূর্ব সুর তুলে । লেখিকাকে ধন্যবাদ ।।
সৈয়দ আহমেদ হাবিব সমুদ্রে ঢেই এর একটা ছন্দ আছে, আমার খুব ভাল লাগে, সমুদ্রে যখন জোয়ার থাকে তখনো ঢেউ সামনে এগিয়ে যায়, আবর যখন ভাটা পড়ে তখনো ঢেউ সামনে এগিয়ে যায়, ঢেই পেছনে ফেরেনা কখনো, আপনার কবিতাটা আমাকে ঢেউ এর কথা মনে করিয়ে দেয়, কেন জানিনা.....
সূর্য চাওয়ার সাথে প্রাপ্তীর অমিল ভবিষ্যতটাতো কিছু হোচট খেয়েই থাকে, অত:পর সময় ব্যবধান গড়ে দেয় বাস্তবতার সাথে মনের। সুন্দর কবিতা, ভালো লাগলো।
নাইম ইসলাম দারুণসব ভাবনাপ্রসূত কবিতা ত্রিপর্ণা'দি । ''তবু হার মানা হার পরতে নারাজ'' এইরকম অনেক সুন্দর সুন্দর প্রকাশগুলোয় মুগ্ধতা পেয়েছি। শুভেচ্ছা অফুরান...

২৩ মে - ২০১৩ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী