এই অন্ধকার ভাগাড়ে

অন্ধকার (জুন ২০১৩)

একজন মীর
  • ১৫
  • ৩৩
প্রথম সোনা রোদের এই মাটিতে
কত ঘুঘুর আহত পাঁজরে ম্রিয়মাণ সুখ বেঁচে থাকে !
পান্ডুর খোলা রাতে , মাঠের পরিধিতে কেবলই ভুতের শুন্য হাহাকার ...
নিরুদ্দেশ কুকুরের লাশ কখন যে মানুষের নিয়তিতে চলে আসে !
এখানে মৃত্যুর হাতে থাকে সিংহাসন !
কার্তিকের এই দেশে এক একটা মৃত্যু
টিকে থাকার গ্যারান্টি দেয় আরো কিছু দিন ...
আমাদের নতজানু মস্তকের উপর নিয়মিত রক্তস্রোত !
মানুষের চিৎকারে থামে না কিছুই !

বুলেট প্রুফ জ্যাকেটের ভেতর সুরক্ষিত তুলতুলে গদিতে
আঁচড় কাটেনা আহত আঙ্গুল
অসংখ্য সহবাসের পরেও অতৃপ্ত শ্বাপদের মত
তাহারা আরো কিছু চায় ! আরো রক্তিম,আঠালো কিছু ...
বধির এই অন্ধকার ভাগাড়ে
এইখানে নক্ষত্ররা খুব বেশি প্রতিবন্ধী নাগরিকের জন্ম দেয় ......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
স্বাধীন প্রথম দুটো লাইনেই যেন পুরো দেশটা উঠে এলো। চমৎকার কবিতা।
কৃতজ্ঞতা জানবেন প্রিয়
মিলন বনিক দুর্দান্ত...কবিকে ধন্যবাদ আর শুভকামনা....
ভেতর থেকে একটা কৃতজ্ঞতা জানবেন প্রিয় বনিক দা ...। কবি শব্দটার জন্য অনেক কিছু হারাতে হয় প্রিয় ... আমি কেবলই হারিয়ে যাচ্ছি এখনো অই শব্দটা আমার জন্য জোসনার মতই আছোয়া ...। আমি হালকা মানুষ ভারী শব্দ নিতে পারি না ...ভালো থাকবেন নিয়তই ...।
তানি হক অসাধারণ একটি কবিতা পড়লাম ... আপনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা ভাইয়া ..আশাকরি সব সময় আমাদের পাশেই থাকবেন ...ধন্যবাদ
শুভেচ্ছা জানবেন বোন ...। পাশে আছি ...।দুরে চলে গেলেও আছি প্রিয়...আমি আবার কিছু দিন পর পর ডুব দেই তো তাই বললাম ... খুব ভালো থাকবেন ...
ওসমান সজীব দু্দান্ত কবিতা শুভ কামনা কবির জন্য
প্রিয় সজীব ভাইকে এইখানে দেখে ভালো লাগছে ...চিনতে পেরেছেন তো ভাই ? আলো ব্লগের মীর ...।মন্তব্যের জন্য কৃতজ্ঞতা প্রিয় ...।ভালো থাকুন প্রিয় ...।
রোদের ছায়া ''কার্তিকের এই দেশে এক একটা মৃত্যু টিকে থাকার গ্যারান্টি দেয় আরো কিছু দিন ... আমাদের নতজানু মস্তকের উপর নিয়মিত রক্তস্রোত ! মানুষের চিৎকারে থামে না কিছুই ! '' তাই তো দেখছি চারদিকে . খুব জোরালো বক্তব্য , কবিতা ভালো লাগলো খুব ....
ধন্যবাদ প্রিয় রোদ কে ... বক্তব্য জোড়ালো হলেও লাভ নেই ওখানে লাশের বেড়ায় আটকে যায় শব্দ ...আমরা কেবল নিস্ফল প্রতিবাদ জানিয়ে যাচ্ছি ...।কেবল এতোটুকুই শান্তি বিবেকের আয়নায় ...আমি একবার হলেও গলা উচিয়ে সত্যটা বলেছিলাম ...।খুব ভালো থাকবেন প্রিয় ...।।
সিপাহী রেজা এতক্ষনে একটা লেখা পড়ে মুখে স্বাদ ফেরত আসলো...
কৃতজ্ঞতা রেজা ভাই ...।।অনেক সাধের স্বাদহীন এই দেশে সব গুলো পদ্যই গদ্যময় হয়ে ঊঠছে ...তবুও আপনাদের মত বোধের মানুষ আছে তাই লিখে যাই...। আবারো কৃতজ্ঞতা জানবেন প্রিয় ...।।
সূর্য দূর্দান্ত কবিতা। আহত বিবেক বোধের শ্লেষ মাখা প্রতিবাদ, দারুন লাগলো।
আপনার শব্দের ভেতরও বিবেকের বলিষ্ঠতা পেলাম প্রিয় ...।
আবু ওয়াফা মোঃ মুফতি "প্রথম সোনা রোদের এই মাটিতে কত ঘুঘুর আহত পাঁজরে ম্রিয়মাণ সুখ বেঁচে থাকে !"-- খুব ভালো লাগলো!
কৃতজ্ঞতা ভাই ।।অনেক ভালো থাকুন ...
এশরার লতিফ সুন্দর গভীর কবিতা।
প্রিয় কবিতাটি খুবই সাধারন ছিলো ।আমার তো মনে হয় কবিতা শব্দটির প্রতি আপনার গভীরতা এর চেয়ে আরো অনেক বেশি ।ভালো থাকুন নিয়তই প্রিয় ...।
অদিতি ভট্টাচার্য্য বেশ ভালো কবিতা।
কৃতজ্ঞতা প্রিয় ...।সময় গুলোই লিখতে সাহায্য করেছিলো ... ভালো থাকুন নিয়তই ...

১৩ মে - ২০১৩ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪