প্রতীক্ষা

আমার আমি (অক্টোবর ২০১৬)

সুব্রত ভারতী
  • ৩২
নিস্তব্ধ ঘরের কোণে আমি একাকী বসে
কেবল তোমার অপেক্ষায়,
মনের পাতাগুলো লিখতে লিখতে ক্লান্ত;
মনে হয় এই বুঝি তুমি এলে
সূর্য উদয়ের ক্ষনে
একটি প্রদীপ নিয়ে হাতে;
সাজালে আমার ঘর
আলোর সম্ভাষণে।
হঠাৎ ঘুম ভেঙ্গে গেল তোমার চুম্বনে-
দেখি দক্ষিণা হাওয়া উড়িয়ে নিয়ে গেল
পাণ্ডুলিপির পাতাগুলো,
মনে হল তোমার চলার গতি
আর তোমার শরীরের মিষ্টতা গন্ধে
ছুটে চলে পাণ্ডুলিপি
তোমার পাশে পাশে।
এ কেবল ভ্রান্ত ধারনা-
যা আমার মনেতে দেয় উঁকি
আর তোমাকে এনে দেয় বাঁচবার স্বপ্ন,
আমি শুধু তোমার পথ চেয়ে
শয়ন মন্দিরে একাকী বসে
তোমার অপেক্ষায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফয়সাল আহমেদ সরল হলেও আমার হাতে আপনার মার্ক বেশী কেননা ভাব ব্যাক্তের পরিষ্ফুটতা এখানে প্রতীয়মান হয়েছে। অযথা কবিতাকে দুর্বোধ্যতা করে গড়ে তোলাতে আমিও পক্ষ্যপাতি নই। দুর্বোধ্য করব তখন যখন ছন্দ মাত্রা তাল উচ্চারণ এসব দিক দিয়ে মেলাতে চেষ্টা করব। তারপরেও পাঠকেরা কিভাবে সহজে তা প্রানবন্ত করতে পারে তা একজন কবির মাথায় রাখা উচিত। তাতেই লেখার সার্থকতা বলে আমার মনে হয়। ভাল লাগল এবং ভোট দিয়ে গেলাম। আশাকরি আমার কবিতা পাতায় দৃষ্টি রাখবেন।
জয় শর্মা (আকিঞ্চন) ভালোলাগা থাকলো।
কাজী জাহাঙ্গীর বেশি সরল হয়ে গেল, আর একটু কাব্যিকতা ভরাবেন, শুভেচ্ছা আর আমার পাতায় আমন্ত্রন।
সরল হলেও আমার হাতে এই লেখকের মার্ক বেশী কেননা ভাব ব্যাক্তের পরিষ্ফুটতা এখানে প্রতীয়মান হয়েছে। অযথা কবিতাকে দুর্বোধ্যতা করে গড়ে তোলাতে আমিও পক্ষ্যপাতি নই। দুর্বোধ্য করব তখন যখন ছন্দ মাত্রা তাল উচ্চারণ এসব দিক দিয়ে মেলাতে চেষ্টা করব। তারপরেও পাঠকেরা কিভাবে সহজে তা প্রানবন্ত করতে পারে তা একজন কবির মাথায় রাখা উচিত। তাতেই লেখার সার্থকতা বলে আমার মনে হয়। ভাল লাগল এবং ভোট দিয়ে গেলাম কবিকে।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) প্রিও হারার বাথা কি যে বিষের মত লাগে হৃদয়ে টা কবির কথায় ফুটে উঠেছে । চমৎকার ।

০১ মে - ২০১৩ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪