কৈশোর স্বপন

কৈশোর (মার্চ ২০১৪)

জি সি ভট্টাচার্য
  • ১০
  • ১৯
কিশোর কালের অনেক স্বপন
কালেতে হয় লোপ,
অভিযান্ত্রিক হ’বার মনের আশা
অভাব করে গোপ।

হই মহাকাশের অভিযাত্রিক
ইচ্ছা তে তো ছিল,
সেথা ও দেখি নেই সুবিধে
চাই পরিচিতি, অর্থবল।

চিকিৎসাতে জনগনের সেবার
মনেতে ছিল আশা,
ব্যাঙ আর মড়া কাটার ভয়ে
সেও হ’লো দুরাশা।

সবশেষে আজ জুটেছে এক
গ্রাম্য স্কুলেতে মাষ্টারী,
নাম দিয়েছি মানব অভিযান্ত্রিক
বুক ফুলিয়ে ঘুরি।

এইভাবেতেই কৈশোর স্বপন
পূর্ণতা পায় শেষে,
গরীব হওয়া নয়কো লাজের
দরিদ্রের এই দেশে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জোহরা উম্মে হাসান এইভাবেতেই কৈশোর স্বপন পূর্ণতা পায় শেষে, গরীব হওয়া নয়কো লাজের দরিদ্রের এই দেশে। ভাল লাগল বেশ !
মিলন বনিক দাদা ভালো লাগলো...সুন্দর ভাবনা....
biplobi biplob অনেকটাই ব্যাক্তিগত। ভাল লাগল কবিতাটা
জাতিস্মর "এইভাবেতেই কৈশোর স্বপন পূর্ণতা পায় শেষে, গরীব হওয়া নয়কো লাজের দরিদ্রের এই দেশে।" ----- চমৎকার লিখেছেন। শ্রদ্ধা জানবেন। বিশেষ ভাবে অনুরোধ জানাব, আমার "বন্ধু" লেখাটি (গল্প) পড়ে আপনার অভিজ্ঞতা এবং লেখনির একটা মন্তব্য দেয়ার জন্য। শুভ কামনা রইলো।
আলমগীর সরকার লিটন অসাধারণ কবিতা খুবি ভাল লাগল-------
আপেল মাহমুদ গরীব হওয়া নয়কো লাজের দরিদ্রের এই দেশে। বেশ ভাল লাগল। অভিনন্দন।
ওয়াহিদ মামুন লাভলু চিকিৎসাতে জনগনের সেবার মনেতে ছিল আশা, ব্যাঙ আর মড়া কাটার ভয়ে সেও হ’লো দুরাশা। চমৎকার কৈশোর। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
সকাল রয় একবিতা ভাবের। অনেক ভালোলাগা।
মোঃ মহিউদ্দীন সান্‌তু এইভাবেতেই কৈশোর স্বপন পূর্ণতা পায় শেষে, গরীব হওয়া নয়কো লাজের দরিদ্রের এই দেশে। আনেক সুন্দর কবিতা স্যার, খুব ভলো লাগলো। শুভেচ্ছা ও শুভকামনা।
সাখাওয়াৎ আলম চৌধুরী ভাবনা ভালো। তবে ছন্দগত ত্রুটি রয়েছে।

২৩ এপ্রিল - ২০১৩ গল্প/কবিতা: ২০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী