তুমি যা পছন্দ করতে

ভোর (মে ২০১৩)

সোহেল মাহামুদ (অতি ক্ষুদ্র একজন)
  • ১৯
  • ২৬
তুমি ভোরের পাখির মিষ্টি ডাক পছন্দ করতে,
তাইতো আমি আজও প্রতি ভোরে পাখির মিষ্টি ডাক শুনি।
তুমি কুয়াশার ধূসরতা পছন্দ করতে,
তাইতো আমি এখনও শীতের সকালে কুয়াশা ছুতে বের হই।
তুমি মেঠো পথের ধূলিকণা পছন্দ করতে,
তাইতো আমি আজও খালি পায়ে ধূলিকণার স্পর্শ নেই।
তুমি তপ্ত দুপুরের উষ্ণতা পছন্দ করতে,
তাইতো আমি এখনও ভরদুপুরে রাস্তায় বের হই।
তুমি শ্রাবণ দিনের ঝুমবৃষ্টি পছন্দ করতে,
তাইতো আমি আজও মেঘলাদিনে বৃষ্টিবিলাস পালন করি।
তুমি গোধূলীবেলার স্নিগ্ধতা পছন্দ করতে,
তাইতো আমি এখনও অস্তমিত সূর্যের পানে চেয়ে রই।
তুমি জোছনালোকের আধোআলো পছন্দ করতে,
তাইতো আমি আজও প্রতিরাতে জোছনা পানে বের হই।
তুমি আমার লেখা কবিতা পছন্দ করতে,
তাইতো আমি এখনও তোমার স্মৃতিতে কবিতা লিখি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া বাহ সুন্দর কবিতা । তবে কবিতায় ভোরের চেয়ে বেশি '' তার'' পছন্দতাই প্রাধান্য পেয়েছে , তবুই বলবো ভালো লাগলো পড়তে । শুভকামনা ।
ধন্যবাদ আপিকে মন্তব্য করার জন্য। তার পছন্দগুলো স্মৃতিচারণ করার মধ্য দিয়ে ভোরকে আমি নস্টালজিক হিসেবে উপস্থাপন করতে চেয়েছি এই কবিতাটায়।
সূর্য (অতি ক্ষুদ্র একজন) স্বপ্নবাজ হলেও ভেতরে অনেক "সুন্দর" ধারন করে বসে আছো। দারুন লিখেছো।
ধন্যবাদ ভাইয়া। আমার গল্প ‘শিউলী ফুলের মালা’ পড়ার আমন্ত্রন রইল।
Lutful Bari Panna আরে দারুণ কবিতা- খুব সুন্দর
রফিক আল জায়েদ সত্যিই আপনি একজন স্বপ্নবাজ কবি। কবিতা ভাললাগল।
এশরার লতিফ ক্লাস নাইনে থাকতে এত সুন্দর কবিতা লিখেছেন? আপনাকে অতি ক্ষুদ্র একজন স্বপ্নবাজ না বলে অতি বড় একজন সাফল্যবাজ বলাই ভালো। অনেক শুভকামনা।
খন্দকার নাহিদ হোসেন চাই কবি প্রচুর কবিতা পড়ুক...। পুনরাবৃত্তির থিমে চমকানো লাইন চাই...। আর এ ভুবনে স্বাগতম।
এই কবিতাটা আমি ক্লাস নাইনের প্রথমদিকে পড়াকালীন লিখেছিলাম। কাচাঁ হাতের কাজগুলো আর ঠিক না করেই জমা দিয়ে দিয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়াকে। আমার গল্প পড়ার আমন্ত্রন রইল।
বিন আরফান. ভোর এলেই ভোর বিষয়ে লেখা বুঝায় না. তবে কোন একজন বন্ধুকে স্মরণ করে মনের ভাব প্রকাশ ভালো লেগেছে. তবে লিখূনিতে একটু ধার আছে, চালিয়ে যেতে পারলে প্রথম সারির কবিদের কাতারে হয়তো একদিন দেখা যাবে. শুভ কামনা রইল.
ধন্যবাদ ভাইয়া। (নবীন লেখক হিসেবে আমার লেখা পড়া ও এর ভুল-ত্রুটিগুলো দেখিয়ে দেয়ার অনুরোধ রইল।
মোহসিনা বেগম কবিতা ভাল লেগেছে । ভাবনা খুবই সুন্দর ।

১৩ এপ্রিল - ২০১৩ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী