আমি অপ্রস্তুত এখনও

আমি (নভেম্বর ২০১৩)

মুনশি মিয়াঁ
  • ১৫
  • ৩১
গতকালটাও এভাবেই গেল চলে
আর কোনদিন আসবে না গেছে বলে,
আমিও তা মেনে নিয়ে চুপচাপ
মৌনতার মোমের নরমে যাই গলে।
আজকের দিন যাবার সময় আড়ালে
ডেকে আমায় বলল, সময় পেলে
আজকের আঁধারে মিশে যেও কৌশলে।

আমি প্রস্তুত নই এখনও
আমি ভীষণ অভাবী
আমি গর্তে আশ্রয় নেব কেন?
পকেট ভর্তি অনেক দাবী।
এখনও প্রাণ খুঁজি রোজ রোজ
রঙিন তরকারীর ঝোলে।

কে তবু বারবার
তাড়া করে,
আমি
ছায়া হবো হারানোর বদলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনতোষ চন্দ্র দাশ আমি ছায়া হবো হারানোর বদলে।খুব ভাল লিখেছেন।অনেক শুভেচ্ছা রইল।
Rumana Sobhan Porag চমৎকার লিখেছেন মুনশি ভাই। শুভেচ্ছা রইল।
ধন্যবাদ আপু :)
খন্দকার আনিসুর রহমান জ্যোতি এখনও প্রাণ খুঁজি রোজ রোজ রঙিন তরকারীর ঝোলে। কে তবু বারবার তাড়া করে, আমি ছায়া হবো হারানোর বদলে।.............// অনেক সুন্দর কবিতা ....ভীষণ ভাল লাগলো.......ধন্যবাদ...
মৌ রানী অনেক সুন্দর ভালো লাগলো।
সূর্য হেরে যাবার জন্যতো আসি নি, পকেট ভর্তি দাবী পূরণ না হোক, তবু দাবী ছেড়ে দিলে আর কী থাকলো? দারুন কবিতা।
হা হা হা... ধন্যবাদ :)
খোরশেদুল আলম আমি ছায়া হবো হারানোর বদলে।// যায় দিন আসেনা ফিরে থাকে শুধু স্মৃতি। তৈরি করে দেয় আগামীর প্রস্তুতি। বেশ ভালো লাগলো।
মিলন বনিক এখনও প্রাণ খুঁজি রোজ রোজ রঙিন তরকারীর ঝোলে। অসাধারন ভাব আর ভাবনার মিশ্রণ...সুন্দর কবিতা....
বিদিতা রানি আমি ছায়া হবো হারানোর বদলে। .....ভালো লাগলো ভাইয়ার কবিতা।
ধন্যবাদ আপুকে :)
তানি হক খুব সুন্দর ... মনের ভিতরে দোলা দিলো ... আপনাকে ধন্যবাদ রইলো
এশরার লতিফ ভালো লাগলো অনেক.

০৫ মার্চ - ২০১৩ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী