কি পেলে - হে কবি !!

পার্থিব (জুন ২০১৭)

মোঃ কবির হোসেন
  • ৩০
হে স্বঘোষিত কবি-কি পেলে
স্মৃতির রক্ত ঝরায়ে প্রতীক্ষায় থেকে,
মধ্যরাতের নিঃশব্দের জানালা খুলে
কবিতা লিখে !
কি পেলে হে কবি !

অহেতুক অভিলাষে মহাকালের সৈকতে ঘুরে
কথার কাজলে সাজাও তব মানসীরে।
কতবার শেষ লেখা হল- ভেবেছো এবার মিলবে সারা।
পুষ্প মাল্য পরাবে -ঘৃনাভরে দেখেছিল যারা।

এবার দেখো-
তোমার স্বপ্ন বিলাসী আবেগ, অগ্নি-লেখা
তোমাকে করেছে শূন্য, বড় একা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কবির আক্ষেপ করতে নেই.....সৃষ্টিিতেই তার আনন্দ.....ভাল লাগলো কবির ভাই....
সেলিনা ইসলাম "স্বঘোষিত কবি" আসলেই কি তাদের প্রাপ্তির অপ্রাপ্তির কিছু আছে? তারা কবি ভেবেই বসে আছেন-অন্যের ভাবনায় তাদের মনে হয় না কিছু যায় আসে। তাহলে হয়ত স্বঘোষিত কবি হত না! তবে আত্মতৃপ্তি না পেলে লেখা আসে না। শুভকামনা রইল।
রাকিব মাহমুদ শুভকামনা এবং ভোট রইলো।
তাপস চট্টোপাধ্যায় khub bhalo kobita. vote roilo. amar pataye amontron.
রুহুল আমীন রাজু boro akkheper kobita....valo laglo. ( amar patai amontron roilo )
ইমরানুল হক বেলাল কঠিনস্বরে লেখনি! সত্য এবং চরম বাস্তবতা নিয়ে লিখেছেন কবি। আসলে যদিও কবিরা লিখে কিছু না পায়, তবুও কবিরা পায় জীবনের স্বাদ। ভোট এবং মুগ্ধতা রেখে গেলাম । সময় পেলে আমার পাতায় আসবেন।
জয় শর্মা (আকিঞ্চন) নিজে বাঁচার তাগিদে কবিতা। জীবনের স্বাদ পায় কবিরা : কবিতায় (একান্ত মতামত)। তবুও কবির চাওয়া পাওয়ার এক চিত্ত তুলে ধরেছেন, সুন্দর লিখেছেন। শুভকামনা। আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী আসলে কবিরা আপ্রাণ চেষ্টা করে লেখা অব্যাহত রাখে, কখনও লিখতে গিয়ে দু'চোখের পানি বাহু ভিজাই; বিনিময়ে কি পাই? তবে কবি- সাহিত্যিকেরা আলাদা একটা সম্মান অর্জন করে যদিও আপনি এটি বলতে চাননি। যাহোক, চমৎকার লাগলো। অনেক অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো.....

০৪ ফেব্রুয়ারী - ২০১৩ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪