তারুণ্যের জয়

ভোর (মে ২০১৩)

রফিক আল জায়েদ
  • ১৩
  • ২৪
শান্তি কী আর আসবে নারে আমার দেশের চত্বরে ?
নির্বাক হয়ে দেখে যাব লাশের সাগর কত্তরে ?

শ্রমিক বলে দাম কেন নেই কারখানার ঐ কর্মতে ?
ঐ হারামির কাজ করে আজ রক্ত ঝড়ে চর্মতে।

এত্ত এত্ত মানুষ মেরেও পার কেন পায় বিত্তবান
এসব দেখেও কাঁদছে না আজ নরপিশাচের চিত্তখান।

মজলুমেরা পায় না বিচার দোষটা কি সব রাজনীতির ?
নষ্টেরা করে ক্ষমতা দখল নষ্ট করেছে আজ নীতির।

এসব নীতি ভাঙতে হবে খুলতে হবে তরুণ দোর।
তবেই পাবে দেশের মানুষ স্বপ্ন-সুখের নতুন ভোর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া কবিতার শক্তিশালী বক্তব্য আর ছন্দ খুব ভালো লাগলো ভাইয়া । অনেক শুভকামনা রইল কবি আর কবিতার জন্য ।
পুরস্কারপ্রাপ্ত কবির মন্তব্য'র জন্য অনেক অনেক ধন্যবাদ। আপু! ভাল থাকবেন!
সূর্য প্রাগতিহাসিক কাল থেকেই আছে এই ভ্রান্তনীতি ভাঙ্গার ডাক। মাঝে মাঝে গুলিয়ে ফেলি যেহেতু এভাবেই চলছে এটাই কি সত্যি?আমরা যারা এর অবসান চাইছি তারাই কি ভুল জায়গায় দাড়িয়ে আছি? ছন্দে ছন্দে ভ্রান্তনীতি ভাঙ্গার ডাক খুবই ভালো লাগলো।
চারদিকে বাস্তবতা আর আপনার প্রশ্নের উত্তর খোঁজা একটা কঠিন বৈকি। তবুও মন্তব্য'র জন্য অনেক ধন্যবাদ। ভাইয়া, ভাল থাকবেন!
সোহেল মাহামুদ (অতি ক্ষুদ্র একজন) ছন্দ মিলে জন্য শব্দের ব্যবহার মুগ্ধ করেছে। ভাল লাগল ছন্দের কারুকাজ।
মন্তব্য'র জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।
তানি হক এসব নীতি ভাঙতে হবে খুলতে হবে তরুণ দোর। তবেই পাবে দেশের মানুষ স্বপ্ন-সুখের নতুন ভোর।.... ছন্দ মিল গুলো তে মুগ্ধ হলাম ..আর কবিতার কথা গুলো ও অসাধারণ ..শুভেচ্ছা আর ধন্যবাদ আপনাকে
সময় করে আমার 'কবিতা' পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় সবখানে।
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# মজলুমেরা বিচার পাচ্ছেনা- বিচার করবেটা কে? যাদের ঘাড়ে বিচার করার দায়িত্ব, ওরা তো ভাবছে এটা এমন বড় কিছু নয়। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে তারাই রাজনীতিবিদরাই বরং নষ্টদের রক্ষার দায়িত্ব নিয়েছে। এমন পরিস্থিতিতে যদি মজলুমরা নিজেরাই বিচারের দায়িত্ব হাতে তুলে নেয়, তবে কি সেটা খুব অন্যায় হবে?
পুরস্কারপ্রাপ্ত লেখকের মন্তব্যে মুগ্ধ হলাম। দেয়ালে পিঠ ঠেকে গেলে মজলুমও ঘুরে দাঁড়াতে জানে, এটা ভুলে গেলে চলবে না। আপনার অনেক বড় মন্তব্য'র জন্য ধন্যবাদ। ভাল থাকবেন ।
জাকিয়া জেসমিন যূথী কবিতার প্রথম দুই লাইনের মুগ্ধতা নিয়ে পড়তে আসলাম। এসে লস হয়নি, "খুব ভালো" লাগলো।
হুম !!! তবুও সময় নষ্ট করে পড়া ও মন্তব্য'র জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।
এশরার লতিফ আপনার কবিতায় সমকালীন বাস্তবতা এবং সেই জনিত বিক্ষোভ মূর্ত হয়েছে. অনেক শুভেচ্ছা রইলো.
এতটুকুই আমার ক্ষমতা। আমি অক্ষম এছাড়া কিছুই করার নেই। আপনার জন্য শুভকামনা রইল।
মিলন বনিক এসব নীতি ভাঙতে হবে খুলতে হবে তরুণ দোর। তবেই পাবে দেশের মানুষ স্বপ্ন-সুখের নতুন ভোর। ...রফিক ভাই...তাই যেন হয়...খুব ভালো লাগল....শুভ কামনা......
এমন স্বপ্ন বুকে ধারণ করেই তো বেঁচে আছি। ভাল থাকবেন। আপনাদের মন্তব্যে অনুপ্রাণিত হই।
অদিতি ভট্টাচার্য্য সময়োপযোগী কবিতা। নর পিশাচের চিত্ত কি কখনো কাঁদে? কাঁদলে তো সে মানুষ হতো, মনুষ্যরূপী পিশাচ নয়। দুর্ভাগ্য আমাদের যে এই সমাজে এরা চতুর্দিকে ছড়িয়ে রয়েছে, সব সময় আমরা চিনতেও পারি না।
আপনার মন্তব্য'র জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।
শিউলী আক্তার খুবই চমৎকার ছন্দের মিল বন্ধন আর ভাব । শুভেচ্ছা কবি ।
স্বাগতম ! ভাল থাকবেন সবসময় সবখানে।

০৪ ফেব্রুয়ারী - ২০১৩ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী