বেলাশেষে

কাঠখোট্টা (মে ২০১৮)

রাজু
  • ১০২
এলোমেলো দিন শেষে
কণ্ঠে ছিল মাদকতা
হাসিতে হুংকার
আর ছিল
কঠোরতা চোখের তারায় তারায় ।

অযত্নে পড়ে থাকা এলোকেশের মতন
উশৃঙ্খল পাপিষ্ঠ প্রণয় আমার
যতনে গড়ি বয়স্ক ভাতা তোমার কায়া জালে গোপনে ।

খুঁজে পাই এক চিলতে বেমানান বেসুরো হাসি
ঐ কঠোর চোখের মরুভূমে
তৃষ্ণার্ত এই বুকে কেবল উইয়ের ঢিবি প্রাসাদ গড়ে চলেছে ৷

অবশেষে-
হোক একটু ঝড়ো বাতাসে মনের ঝড়ের ভ্রান্তিবিলাপ
হোক একটু নিছক টর্নেডো নাহয় টাইফুনের নালিশ
তোমার আমার বেলাশেষে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু যে চোখ কঠোর, যে চোখ মরুভূমির মতো শুষ্ক, সেই চোখে বেমানান বেসুরো হাসি খুঁজে পাওয়াটাই স্বাভাবিক। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
মাইনুল ইসলাম আলিফ সুন্দর কবিতা।শুভ কামনা।আসবেন আমার পাতায়।
Shamima Sultana খুব ভাল লাগল
মোঃ নুরেআলম সিদ্দিকী আপনার কবিতা সবসময় ভালো লাগে রাজু ভাই। আপনি দারুণ সব শব্দ দিয়ে কবিতা লিখেন। যা মনোমুগ্ধকর। আর এভাবে চুপ থাকবেন কি? আমাদের পাতায় আপনার সমালোচনা আশা করছি। শুভকামনা সতত
নাফ্হাতুল জান্নাত ভাল লাগল কবিতাটি। ভোট দিলাম।আমন্ত্রণ রইল আমার পাতাই।
Fahmida Bari Bipu চমৎকার কবিতা রাজু। তুমি নিঃশব্দে লিখে নিঃশব্দে জিতে নাও জয়ের মুকুট। সেই প্রথম থেকেই ব্যাপারটা দেখে আসছি। কারো সাতে নেই পাঁচে নেই! ভাল থেক সবসময় আর মন দিয়ে লিখে যেও। তোমার কবিতার মতোই সব অসুস্থ শক্তি পরাভূত হয়ে যাক আমরাও প্রত্যাশা করি।
মামুনুর রশীদ ভূঁইয়া কবিতাটির ভাব ও ভাবনাতে প্রকাশ পেয়েছে কঠোরতার বহুমাত্রিক রূপ। ভালো লাগল কবি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল।
মৌমিতা পুষ্প ভাল লাগল কবিতাটি। ভোট দিলাম। আমার কবিতাটি পড়ার অনুরোধ রইল।
কাজী জাহাঙ্গীর ভালো হয়েছে রাজু ভাই। শুভকামনা, ভোট আর আমন্ত্রণ।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

কবিতার বিষয় সামঞ্জস্যতা বলতে গেলে লিখে শেষ করা যাবে না । একেকজনের দৃষ্টিভঙ্গি একেক রকম । যেহেতু আমরা একসাথে কোনো কবিতার আসরে বসি না । সামঞ্জস্যতা কিংবা ব্যাখ্যা করে দিলে সেটা আর থাকে না ।

০২ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪