কষ্ট চাই কষ্ট

কষ্ট (জুন ২০১১)

Sujon
  • ১৮
  • 0
  • ১৭
কষ্ট চাই কষ্ট
যত রকম কষ্ট আছে
সব কষ্ট চাই।

সুখের কষ্ট দুঃখের কষ্ট বেদনার কষ্ট
না বলতে পারা হৃদয়ের কষ্ট,
সুখের মাঝে দুঃখের কষ্ট
সব কষ্ট চাই।

গাছ থেকে কচি পাতা ছেড়ার কষ্ট
ঝরে পরা ফুলের কষ্ট,
পোকায় খাওয়া ফলের কষ্ট
সব কষ্ট চাই।

ভেঙ্গে যাওয়া হৃদয়ের কষ্ট
আঘাত পাওয়া মনের কষ্ট,
কাঁটাহীন ফুলের কষ্ট
সব কষ্ট চাই।

মেঘে ঢাকা আকাশের কষ্ট
তাঁরা হীন রাতের কষ্ট
ঢেউ হীন সমুদ্রের কষ্ট,
স্রোতহীন নদীর কষ্ট
সব কষ্ট চাই।

সূর্য হীন দিনের কষ্ট
পথিক ছাড়া পথের কষ্ট,
ফল বিহীন বৃক্ষের কষ্ট
সব কষ্ট চাই।

সব শেষে চাই ভালোবাসা
না পাওয়ার কষ্ট,
যা জমা আছে শুধু তোমার কাছে
তুমিই পারো আমার কষ্টের চাওয়া
পূরণ করতে, কারণ আমি
সব কষ্ট চাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Sujon কষ্ট নামের একটি ব্যাংক সবার কাছেই আছে এবং সবাই লোন দেয়। হয়তো কেউ কম বা কেউ বেশি দেয় ......................
উপকুল দেহলভি ভাই কষ্টের বাংক আছে নাকি? কবিতাটি খুব ভালো লাগলো, সত্য ও সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
sakil ভালো লেগেছে . আরো লেখ সে প্রতিক্ষায় রইলাম .
মিজানুর রহমান রানা কষ্টের হিমালয় পাহাড় রিজার্ভ হয়ে আছে কবিতায়। ধন্যবাদ। ভোট দিয়েছি।
Muhammad Fazlul Amin Shohag সুখের কষ্ট দুঃখের কষ্ট বেদনার কষ্ট না বলতে পারা হৃদয়ের কষ্ট, সুখের মাঝে দুঃখের কষ্ট সব কষ্ট চাই। গাছ থেকে কচি পাতা ছেড়ার কষ্ট ঝরে পরা ফুলের কষ্ট, পোকায় খাওয়া ফলের কষ্ট সব কষ্ট চাই। ভেঙ্গে যাওয়া হৃদয়ের কষ্ট আঘাত পাওয়া মনের কষ্ট, কাঁটাহীন ফুলের কষ্ট সব কষ্ট চাই। মেঘে ঢাকা আকাশের কষ্ট তাঁরা হীন রাতের কষ্ট ঢেউ হীন সমুদ্রের কষ্ট, স্রোতহীন নদীর কষ্ট সব কষ্ট চাই। সূর্য হীন দিনের কষ্ট পথিক ছাড়া পথের কষ্ট, ফল বিহীন বৃক্ষের কষ্ট সব কষ্ট চাই। সব শেষে চাই ভালোবাসা না পাওয়ার কষ্ট, যা জমা আছে শুধু তোমার কাছে তুমিই পারো আমার কষ্টের চাওয়া পূরণ করতে, কারণ আমি সব কষ্ট চাই।
খোরশেদুল আলম সব কষ্ট একাই নিলেতো আরকারো কষ্টই থাকবেনা। আরো যত্ননিতে হবে।
KABBO ভাস্কর লেখার মাঝে স্বকীয়তার অভাব ছিল.মোটামুটি.
নিভৃতে স্বপ্নচারী (পিটল) ভাই অনেক অনেক ভালো lekhsen.....bolar moddei bole gelam koto deaci apnai.......suvo kamona roilo......cahlea jan.....aktu network a thakben tobe sobai apnar kobita porbe.....apnake chinbe,,....
সৌরভ শুভ (কৌশিক ) কষ্ট চাই কষ্ট,তুই অভাগা ,পথভ্রষ্ট /
খন্দকার নাহিদ হোসেন চেনা এক কবিতাকে বড় বেশি মনে করিয়ে দিল!!

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪