একটি সকরুণ আক্ষেপ

পরিবার (এপ্রিল ২০১৩)

ঈশান মাহমুদ
  • ১৪
সুবর্ণ বিকেলটা যখন নতজানু হয়
ক্লান্ত বিষণ্ণ সন্ধ্যার কাছে
সব পাখি নীড়ে ফিরে সব মানুষ ঘরে ফিরে
আমি কোথাও ফিরি না
আমার কোন গন্তব্য নেই
হাত ধরিবার কেউ নেই
কারণ আমার কোন পরিবার নেই

ব্যস্ত শহরের সরব লোকালয়ের কাছে
আমার একটি ঠিকানা আছে
কিন্তু সেখানে অপেক্ষা করার কেউ নেই
তাই আমার জীবনে কোন ঢেউ নেই
জীবন যেন এক শান্ত নিস্তরঙ্গ নদী
আহা একটি পরিবার থাকতো যদি।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
চিশতিয়ার আহমেদ খান শুভ আমার নিজের অজান্তে ভাল লেগেছে !
সুন্দর উপলব্ধির জন্য অনেক ধন্যবাদ এবং শুভ কামনা। :-)
জালাল উদ্দিন মুহম্মদ কবির জন্য কেউ দাঁড়াক অপলক বাতায়ন পাশে--- । শুভকামনা রইল।
অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা । ভালো থাকুন সবসময়। :-)
সূর্য না থাকার আক্ষেপ মনটাকে ম্লান করে দেয়। ভালো লাগলো।
ব্যস্ততা জনিত কারণে আমি অনেকদিন গল্প ও কবিতা পেজে গড় হাজির ছিলাম। তাই বিলম্বিত জবাবের জন্য ক্ষমা চাইছি। কবিতা ভালোলাগার জন্য ধন্যবাদ সূর্য।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভালো লেগেছে আপনার কবিতা । কিন্ত ভোটিং বন্ধ রাখার কারণ জানতে চাই ....?
ব্যস্ততা জনিত কারণে আমি অনেকদিন গল্প ও কবিতা পেজে গড় হাজির ছিলাম। তাই বিলম্বিত জবাবের জন্য ক্ষমা চাইছি। ভোটিং বন্ধের ব্যাপারটা আমিও ঠিক বুঝতে পারছিনা। ধন্যবাদ মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই। :-)
মুহাম্মাদ আমানুল্লাহ এই কবিতায় ভোটিং বন্ধ রাখার কারণ কেউ জানলে জানাবেন।ধন্যবাদ।
বিলম্বিত জবাবের জন্য মাফ করবেন মুহাম্মাদ আমানুল্লাহ ভাই। ভোটিং বন্ধের ব্যাপারটা আমিও ঠিক বুঝতে পারছিনা।:-)
তানি হক কিন্তু সেখানে অপেক্ষা করার কেউ নেই তাই আমার জীবনে কোন ঢেউ নেই জীবন যেন এক শান্ত নিস্তরঙ্গ নদী আহা একটি পরিবার থাকতো যদি। ......দারুন একটি কবিতা
বিলম্বিত উত্তরের জন্য ক্ষমা চাচ্ছি। অনেক ধন্যবাদ তানি হক। ভালো থাকবেন। :-)
রোদের ছায়া এই আসরে আপনার প্রথম কবিতা পড়লাম, খুব ভালো লাগলো , পরিবার বিহীন মানুষের আকুতি সুন্দর করে তুলে ধরেছেন কবিতায় । অনেক অনেক শুভকামনা রইল...
অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা রোদের ছায়া। শুভকামনা রইল আপনার প্রতিও। আর হাঁ, বিলম্বিত উত্তরের জন্য ক্ষমা চাচ্ছি।
আবু ওয়াফা মোঃ মুফতি পরিবারের জন্য চমত্কার আকুতি!
অনেক ধন্যবাদ এবং শুভ কামনা। বিলম্বিত উত্তরের জন্য দুঃখিত। :-)
মিলন বনিক আপন শূন্যতা টুকু অসাধারণ কাব্য মহিমায় ভরপুর....ভালো লাগলো.....
অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। ভালো থাকবেন। বিলম্বিত উত্তরের জন্য ক্ষমা প্রার্থী। :-)
সুমন প্রথম চার পাচটা লাইন অসাধারণ, বাকিটুকু ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তবু ভাল লাগল ভেতরের গল্পটুকুর জন্য।
ছন্দ পতন টুকু আমার চোখে ধরা পড়েনি। ধন্যবাদ সুমন আপনার চমৎকার মন্তব্যের জন্য।বিলম্বিত উত্তরের জন্য দুঃখিত। :-)

২৮ নভেম্বর - ২০১২ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী