তোমার-আমার স্বাধীনতা

স্বাধীনতা (মার্চ ২০১৩)

চতুর্মাত্রিক পরিচয়
  • ১৯
  • 0
  • ৪৫
তুমি চুলগুলো বেঁধে ফেলো,
যদি আমার হও, চুলগুলো বেঁধে ফেলো।
তোমার একটি চুল – আমার একটি কবিতা।
তোমার চুলে চুমু কাটছে এখানে, নিউ মার্কেটের মোড়ে
মানুষের চোখের মুখ। যখন উড়ছে -
ভার রাখতে-কমাতে তোমার যৌবন শরীর থেকে
উপচে পড়তে চায় মাটিতে, তুমি জান না,
তোমাকে চুল দেখে ভালবাসতে গেলাম-
তুমি চুলগুলো বেঁধে ফেলো।

এখনো বাঁধনি! তোমার মনে এখনো
চিমটি কাটেনি আমার আদেশের আঙুল?
তোমার মাথায় আমার হাজার হাজার কবিতা।
প্যাঁচার মতোন অন্ধকারে থাকি, গোপনে ডাকি-
নিজের কাব্যরসিক কেবল নিজেই হতে চাই,
অন্যের অঙ্গে আসুক আবেগের আঁচ, চাই না।
যদি আমার হও, চুলগুলো বেঁধে ফেলো,
তুমি চুলগুলো বেঁধে ফেলো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য নারী, তার সৌন্দর্য এগুলো যেন তার নিজের নয়, যেন পুরুষের জন্যই তৈরি সে। ভালবাসায় আর সৌন্দর্যেও নেমে আসে বিধিনিষেধ। স্বাধীনতায় ভালবাসার নামে শিকল পড়ানোর গান শুনে গেলাম। ভাল হয়েছে কবিতা।
মোঃ সাইফুল্লাহ যদি আমার হও, চুলগুলো বেঁধে ফেলো, তুমি চুলগুলো বেঁধে ফেলো .................. অনেক ভালো লাগলো।
মোঃ কবির হোসেন কবিতাটি হৃদয় ছুয়ে গেল, খুব ভাল লাগলো. কিন্তু স্বাধীনতা শব্দের সাথে মিল খুঁজে পেলাম না.
নারী যে স্বাধীনতাহীন সে-কথাই এ-কবিতায় তুলে ধরা হয়েছে! ধন্যবাদ কবির ভাই।
হান্নান শাহ ভিন্ন কিসিমের কবিতা। অনেক অনেক ভালো লাগলো। শুভ কামনা করছি।
বিদ্যা টোকাই অসাধারণ কবিতা। গল্প-কবিতায় একজন বড় কবি পেলাম। এ কবি দৃষ্টান্তবাদের জনক।
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ভিন্ন স্বাদের কবিতা ... অতি উপাদেয় :)
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ভাল লেগেছে ....তবে কার স্বাদীনতার কথা বলা হয়েছে বোঝা গেলনা..... আদেশ নিষেধের বেড়াজালে স্বাধীনতা! অদ্ভুত ভাবনা ...তাপশ আপনাকে ধন্যবাদ......
নাইম ইসলাম অন্যের অঙ্গে আসুক আবেগের আঁচ, চাই না।/ যদি আমার হও, তুমি চুলগুলো বেঁধে ফেলো। যদিও বিষয়ভিত্তিক নয় তবুও অনেক সুন্দর লিখেছেন।

০৫ নভেম্বর - ২০১২ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪