ওঁরা

মুক্তিযোদ্ধা (ডিসেম্বর ২০১২)

শঙ্খচূড় ইমাম
  • ১৩
  • ১০
ওঁরা উড়ছে কপোত ডানায়, জেগে আছে সবুজে, জলে......

ভাতের ভূগোলে হাঁটু গেরে বসেছিল ওঁরা
আর কাকের ঠোঁট থেকে ছিনিয়ে এনেছিল- জননী।
জননী জন্ম দিল আমাদের এবং আমরা সেই
ভাত খেয়ে খেয়ে বেড়ে উঠলাম জননীর বুকে। আমাদের
বাড়ন্ত হৃদপিণ্ডে মুদ্রিত ওঁরা পবিত্র অক্ষরে।

একটি শব্দের জন্য ওঁরা একদিন ডুবেছিল জাফরান জলে......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর ।।
তাপসকিরণ রায় কিছু কথা ভালো শোনালো বটে তবু কেন যেন ভালো জমল না!আগামীর শুভেচ্ছা থাকলো.
নৈশতরী ভালো লিখেছেন ছোট হোলেও কবিতার মান অক্ষুণ্ণ ছিল ... অনেক অনেক শুভেচ্ছা রইল ।
সূর্য চমৎকার সব উপমায় দারুন নান্দনিক একটা কবিতা। মুগ্ধ
প্রিয়ম অনেক অনেক সুন্দর |
মিলন বনিক আমাদের বাড়ন্ত হৃদপিণ্ডে মুদ্রিত ওঁরা পবিত্র অক্ষরে। অসাধারণ নৈপুণ্য...আর শব্ধ ভান্ডার...খুব খুব ভালো লাগলো....
রোদের ছায়া শঙ্খচূড় ইমাম কবির নামের মতই কবিতাটি অন্যরকম , না বুঝার পাল্লা ভারী তবে ভালই লাগলো ...
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ওয়াও, অসাধারণ কবিতা। মুগ্ধ হলাম উপমা’র কারুকাজ দেখে।
মো: আশরাফুল ইসলাম অনেক সুন্দর কবিতা. দারুন লিখেছেন. সাফল্য কামনা করি.

২৯ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী