সুখ চিত্র

ভোর (মে ২০১৩)

Md. Mainuddin
  • 0
  • ২৯
চাঁদাবাজী,মাস্তানী,টেন্ডারবাজীর সাথে,
গুম-খুন,রাহাজানী,লুটপাট মানানসই বেশ।
ধর্ষক মানিকদের সেঞ্চুরী উৎসব উচ্ছাস!!
চাপাতি শাকিলদের নারকীয় উল্লাস!
নানান ইস্যুতে হরতাল,ভাংচুর আর তাদের দমনে-
পুলিশ,র‍্যাব,বিজিবি, সরকার দলের বেপরোয়া অভিযান,
নিরিহ মানুষের বুকে গুলি বৃষ্টি; সাবাশ!?
সবই স্বাভাবিক??আইনের ঢালে!!
হ্যাঁ, সুন্দর!মসৃণ গতিতে
চলছে প্রিয় মাতৃভূমি স্বদেশ!!
আর সে খুশিতে উদবাহু নৃত্যের সাথে-
মন্ত্রী-সান্ত্রীর উন্নয়ন সফল ব্যাঞ্জনা?
চলছেই চলছে। আত্মতুষ্টির ঢেঁকুর তুলছে সভাসদবর্গ।
আর এসকল অপরিণামদর্শি রাজনীতিকদের আস্ফালন
আর বালখিল্যতায় দেশকে সংঘাতে ঠেলে দিয়ে
দেদারছে খাচ্ছে মন্ডা,মিঠাই,রসগোল্লা,সন্দেশ।
সাথে বগল বাজিয়ে, চলছে তালী-বাহ! বাহবা,বেশ!
অন্যদিকে, আমরা ৮৫%+ ম্যাক্সিম?মানে, বলির পাঁঠা-সাধারণ,
চেয়ে আছি খোদার পানে,ভুখা পেটে,
চরম অনিশ্চয়তায়; জলনেত্রে নির্ণিমেষ।।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমি সেই দিন হবো ক্ষান্ত, যবে..................ধ্বণীবেনা.................এ রকম কিছু থাকলে আরো ভাল হতো.......তাছাড়া ধর্মকে পুজি করে সন্ত্রাস ....এগুলোও আসতে পারতো......এমনিতে ভাল হয়েছে.........আপনাকে অনেক ধন্যবাদ মাইনুদ্দিন ভাই................
সূর্য অসহায় আমাদের আর কি-ই বা করার আছে? হতাশা আর ক্ষোভের নি:সংকোচ প্রকাশ ভালো লেগেছে।
অশেষ ধন্যবাদ।আপনার ভালো লেগেছে জেনে আমি যারপরনাই আনন্দিত।আসলে আমরা অসহায়দের আর কীইবা করার আছে।ভালো থাকুন।।
মিলন বনিক দেশের রাজনৈতিক অরাজকতায় অস্তির একজন শোষিত মানুষের ক্ষোভ সুন্দর ভাবে ফুটে উঠেছে....খুব ভালো লাগলো....
হে অগ্রজ কবি, এটা শুধু" অস্থির একজন শোষিত মানুষের ক্ষোভ" বললে ভ্রম হবে।কারণ, এ ক্ষোভ শুধু আমার একার নয়;আপনার,অন্যের এবং আশা করি শান্তি প্রিয় এবং ন্যায়ের পক্ষের সবার।পরিশেষে,আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো।ধন্যবাদ ভালো থাকুন।
এশরার লতিফ কবি তার ক্ষোভকে দারুন দক্ষতায় কম্পোজ করেছেন. অনেক ভালো লাগলো.
আপনি সব সময়ই আমার কবিতা পড়েন এবং দারুণ সব কমেন্ট করেন।এ আমার পরম পাওয়া।তবে আর একটু সময় করে যদি সমালোচনা করতেন আরও ভালো হতো।।অশেষ ধন্যবাদ।ভালো থাকুন।সুখে থাকুন।।
তাপসকিরণ রায় চেয়ে আছি খোদার পানে,ভুখা পেটে, চরম অনিশ্চয়তায়; জলনেত্রে নির্ণিমেষ।।-- সুন্দর সাবলীল কবিতা পেলাম।কিছু কিছু লাইন তুলনা বিহীন বটে ! কবির আসাধারণ হাত শব্দ বিন্যাসে ধরা পড়ে।অতুলনীয় যে কথাটি লাগলো সেটা হোল--চেয়ে আছি ...জল নেত্রে নির্নিমেষ।।
আমার সৌভাগ্য আপনার মহা মুল্যবান কমেন্ট আমার অপটু হাতের লেখা কবিতার জন্য।।শুধু প্রশংসাই নয় সমালোচনা করে আমার মতো নবিশ কবিকে উৎসাহিত করবেন।।ধন্যবাদ।ভালো থাকুন।
মেঘলা আকাশ চেয়ে আছি খোদার পানে,ভুখা পেটে, চরম অনিশ্চয়তায়; জলনেত্রে নির্ণিমেষ।। পুরোকবিতা জুড়ে সাধারন মানুষ চরম অন্যয় অত্যাচারের মুখোমুখি হচ্ছে দেশটা ক্ষমতাবান দের তাসের খেলায় আমরা শিকার।দারুন কবিতা
ধন্যবাদ।রাষ্ট্রের বর্তমান সিন দেখে খুব বেশী ব্যাথা পেয়েছি।এ কেমন গণতন্ত্র?মানুষের জিবনের কোন দাম নেই।

০৭ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪