কোমল আশা

কোমল (এপ্রিল ২০১৮)

Md. Mainuddin
  • ১৩
  • ৩৩
হৃদ মাজারে মোর,
সাজিয়েছি এক সুন্দর ঘর,
রাখিব সেথা প্রিয়তম তব
কোমল কুসুমপুরে।
পর্বত প্রমাণ দেয়াল দিয়ে
রাখিব তোমায় ঘিরে,
হারিয়ে যেন না ফেলি তোমায়
ঝড়-ঝাপটার ঘোরে।
জীবন পথে চলতে ফিরতে
আসবে কত ঝড়,
ধ্বসে যেন না যায় কভু,
সাজানো কোমল এ ঘর।
শত লাঞ্ছনা আর যন্ত্রণায়
যেন না টলে তোমার মন,
দু’জনে যেন রই একই সাথে,
থাকি সততই আপন।
যে আশা আর স্বপ্ন নিয়ে
রচিলাম এ বাসর,
সুখ আর শান্তিতেই কেটে যায় যেন
জীবনের অসমাপ্ত সকল প্রহর।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহ্ফুজা নাহার তুলি ভালো লাগা ও ভোট থাকলো দুটোই।আমার পাতায় আমন্ত্রন রইলো।
মাইনুল ইসলাম আলিফ খুব সুন্দর।শুভ কামনা আর ভোট রইল।।আসবেন আমার পাতায়
এই মেঘ এই রোদ্দুর ভাল লাগল। আমার পাতায় আমন্ত্রণ।
ধন্যবাদ। আপনার ভালোলাগায় আমি উৎসাহিত হলাম আরো লেখার শক্তি পেলাম। ভালো থাকুন। অবশ্যই আপনার আমন্ত্রণ রক্ষা করবো ইন-শা-আল্লাহ।
সালসাবিলা নকি খুব ভালো লেগেছে আপনার কবিতাটি। অন্ত্যমিলও ভালো ছিল। আমার কবিতায় আমন্ত্রণ জানাই
ধন্যবাদ আপনার ভালোলাগা আমার জন্য অনুপ্রেরণা। ভালো থাকুন। অবশ্যই আপনার আমন্ত্রণ সাদরেই গৃহীত হলো।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত সুন্দর এক কবিতা পড়ে মনটা ভরে ওঠে , কবিতাটি বড় হৃদয় গ্রাহী লেখকের লেখনি গুনে । । ভোট আর শুভকামনা ।
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। আসলে কবিতাটি লেখার পর খটকা লেগেছিল যে আসলে আমার দ্বারা রোমান্টিক ধাঁচের কবিতা হবে না। তাও লিখলাম। আপনার মন্তব্যে উৎসাহিত হলাম।
মামুনুর রশীদ ভূঁইয়া শুভ নববর্ষ। ছোট কবিতাটি ভালো লেগেছে। ভোট রইল। আসবেন আমার পাতায়।
ধন্যবাদ প্রিয় মামুন ভাই। আপনাকেও শুভেচ্ছা। যদিও বিলম্বে। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠের আমন্ত্রণ রক্ষা করব। ভালো থাকুন।
মাহ্ফুজা নাহার তুলি valo laglo suvokamona roilo apnar kobitar jonno.....amar kobita porar amontron roilo..
ধন্যবাদ আপনার ভালোলাগা আমার জন্য অনুপ্রেরণা। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠের আমন্ত্রণ রক্ষা করব। ভালো থাকুন।
কাজল কবিতাটি অনেক সুন্দর। ভোট রইল। আমার কবিতাটি পড়ার আমন্ত্রন রইল।
ধন্যবাদ। আসলে যে ভাব নিয়ে লিখতে চেয়েছিলাম তা আর হলো না। আবেগ আসেনি। অনেকটা যান্ত্রিক ধাঁচের কবিতা হয়েছে আমার বিচারে। তারপরো আপনার মন্তব্যে চমৎকৃত হলাম আর উৎসাহও পেলাম। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠ সাদরেই গ্রহণ করলাম। ভালো থাকুন।
সেলিনা ইসলাম বেশ লিখেছেন। আরও লেখা পড়ার প্রত্যাশায় শুভকামনা।
ধন্যবাদ। অনুপ্রেরণা পাচ্ছি যদিও তেমন কোন ভালো হয়নি। ভালো থাকুন। আপনার জন্যও অনেক শুভকামনা।
সাদিক ইসলাম একটু পুরাতন শব্দে গাঁথা। শব্দগুলো আধুনিক হলে অসাধারণ কবিতা হবে। তবুও ভালো লাগা। শুভ কামনা। সুযোগ হলে আমার কবিতায় আমন্ত্রণ।
ধন্যবাদ আপনার গঠনমূলক মতামতের জন্য। হ্যাঁ, একটু বেশী পুরণ ধাঁচের শব্দ ব্যবহৃত হয়েছে। আসলে হয়েছিল কী খেই হারিয়ে ফেলেছিলাম তখন। তাই, এতে দরদ আসেনি আর ভাষাগুলোও এক্কেবারে সাদামাটা হয়ে গেছে। ধন্যবাদ আপনার ভালো লাগায়। অনেক শুভকামনা। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠ করব।
ধন্যবাদ ভাই। হ্যাঁ, ছন্দ, শব্দ সবই পুরাণ ধাঁচের। ভালো থাকুন।

০৭ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪