দুটি কবিটা

পরিবার (এপ্রিল ২০১৩)

তাপসকিরণ রায়
  • ২৭
(১)

শিলালেখ

কত বার লিখবে এই দেওয়াল পত্রী !
খেপা জল ঘরে ঢুকে যাবে—সতেজ মাংসের গভীরে হাড়গোড় জ্বলে উঠলে কি হবে ?
তেজস্ক্রিয় দেহ যদি জ্বলে ওঠে--ঘর ও বুকের মধ্যে আগুন ছিল তবে?
মধ্যাহ্ন রেখা পার হয়ে যে ঝড় ওঠে
শরীর রেখায় তা ধরা থাকে ঠিক—
স্মৃতির ফলকে ও দেওয়াল লিখন
আজও দেখো লেখা আছে রক্ত মাংস শিলালেখ ।

(২)

পথ

অনেক পথ দেখো থেমে যায় মাঝ পথে--
অবিরাম চলার গতিতে বাঁক আসে--
থিতিয়ে যাওয়া গতি,আবার ফিরে আসে বাসস্টপ,তারপর উড়ান ভরি যাত্রা শেষ আকাশ,
সিঁড়ি বেয়ে শূন্যতায় উঠে যাওয়া।
আকাশের সিঁড়ি জানি না কোথায় থেমেছে...
তবে সে বাঁক,বাসস্টপ,উড়াল ইচ্ছে
শূন্য সিঁড়ি ধরে উঠে গেছে অনেক দূর ...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
দিপু ভুইয়া কবিতা ভাল লেগেছে । আপনার কবিতাগুলো সাধারনত ভালই হয় । কিন্তু এটা কি বিষয়ের সাথে সম্পরকিত , নাকি এমনি ই লিখেছেন ???
এমনিই লিখেছিলাম--তাই তো ভোট বন্ধ রেখেছি।কবিতা পড়ার জন্যে অনেক ধন্যবাদ।
Lutful Bari Panna এক কথায়- দূর্দান্ত কবিতা তাপসদা!!!!!
আপনাকে অনেক দিন পরে সাইটে পেলাম।কবিতা পড়ে প্রশংসা করার জন্যে অনেক ধন্যবাদ।
সোহেল মাহরুফ ভালো লাগল। শুভ কামনা।
এস, এম, ইমদাদুল ইসলাম হ্যা, আকাশের সিঁড়ি জানি না কোথায় থেমেছে... ---- সব কিছু ফেলেই চলে যেতে হবে শূন্যে । ফিলোসোফী বটে ---- । দারুন ।
কবিতা আপনার ভাল লেগেছে জেনে আপনাকে জানাই অনেক ধন্যবাদ।
ইয়াসির আরাফাত মধ্যাহ্ন রেখা পার হয়ে যে ঝড় ওঠে শরীর রেখায় তা ধরা থাকে ঠিক— স্মৃতির ফলকে ও দেওয়াল লিখন আজও দেখো লেখা আছে রক্ত মাংস শিলালেখ ।অসাধারন শব্দ চয়ন । কিন্তু ভোট বন্ধ কেন ?
majhe modhye bhot theke dure thakte ichchhe hay,bhai!kbita parar janye anek dhanybad janai.
মোঃ আক্তারুজ্জামান শব্দ চয়ন অনেক অনেক সুন্দর লাগলো- মোহনীয় কবিতা। দাদা অনেক অনেক ধন্যবাদ।
কবিতা পড়ার জন্যে আপনাকেও জানাই অনেক ধন্যবাদ।
কে এম রাকিব খুব ভাল লাগল।পরিপক্কতা কবিতা জুড়ে বিদ্যমান। দারুন
ভাই! আপনাদের ভালো লাগাই তো আমার লেখক জীবনের পাথেয়।আন্তরিক ধন্যবাদ রইলো।
মাহবুব খান শক্ত গাথুনি , আর পোর খাওয়া হাত কবিতা কে ওজনদার করেছে / অনন্য / ভালোলাগা রেখে গেলাম
মাঝে অনেক দিন আপনাকে পাইনি--আপনার উপস্থিতির জন্যে অনেক ধন্যবাদ রইলো।
ডাঃ সুরাইয়া হেলেন অনেক ঋদ্ধ কবিতা!ভালো লাগা রেখে গেলাম ।শুভকামনা কবি ।
অনেক ধন্যবাদ আপনাকে--আপনার ব্যাস্ততা থেকে সময় কেড়ে নিতে পারলাম বলে।

৩০ সেপ্টেম্বর - ২০১২ গল্প/কবিতা: ২৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী