সরলতা

সরলতা (অক্টোবর ২০১২)

তীব্র চৌধুরী
  • ১৯
কী বা করার যখন তৃপ্তি দিয়ে অশ্রু নিয়ে চলে গেলে দূরে বহু দূরে অশ্রুত বানীসহিত ওই অন্ধকার ঢাকা পথে যেহেতু ভুল সিগন্যাল নিয়েছ এই অতর্কিত সতর্ক পদক্ষেপের যখন চাতকেরই মত চেয়েছি চাখতে তোমার নাভিনিম্নের ‘তালরস’ উলটো রথে ভেবেছ আমি ‘সরলতা’ খুঁজি তোমার ওই তন্দ্রালসা মনের আর তাই তো সজনী তোমার ও যোনী দিন ও রজনী দিয়েছে সংগ মেয়ে মহা সঙ্গমে যখন ভেবেছ তুমি ‘সরলতা’ আর আমি চেখেছি ‘তালরস’
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক সুন্দর কবিতা...স্বাগতম...
খন্দকার আনিসুর রহমান জ্যোতি তাই তো সজনী তোমার ও যোনী দিন ও রজনী দিয়েছে সংগ মেয়ে মহা সঙ্গমে যখন ভেবেছ তুমি ‘সরলতা’ আর আমি চেখেছি ‘তালরস’..........// ভিন্ন স্বাদের রসালো কবিতা মজাহি মজা....কবিতায় তিব্র সচীবতার আস্বাদ .....অনেক ধন্যবাদ আপনাকে.....
রোদের ছায়া যখন ভেবেছ তুমি ‘সরলতা’ আর আমি চেখেছি ‘তালরস’ ............বেশ একটা দ্বন্দ কবিতার মাঝে সরলতা আর তালরসের .......ভালো লাগলো ......
খন্দকার নাহিদ হোসেন কথা হলো কবি কি এভাবেই কবিতা সাজাতে চেয়েছে? যদি চেয়ে থাকে তবে লাইনগুলি আলাদা করে দেয়নি কেন? পাঠকেরা হয়তো কবিতার লাইনের মানে খুঁজবে... ধাঁধা মেলাবে বোধের...। তবে কবিতার লাইনের অস্পষ্টতা থেকে পাঠক কিছু খুঁজে বের করবে...... এই চাওয়াটা কিন্তু একটু বেশিই হয়ে যায়। ভালো লাগলো কবির ভাষা বিন্যাস ও আবেগ। শেষমেশ-কবিকে এ ভুবনে স্বাগতম।
ম্যারিনা নাসরিন সীমা গল্পকবিতা ভুবনে স্বাগতম ! তীব্রর কবিতার ভাষা দেখা যায় তীব্র । ভাল ।
মোর এই অভিরুচি, আপনারে জানাই কদমবুচি।
অষ্টবসু যখন ভেবেছ তুমি ‘সরলতা’ আর আমি চেখেছি ‘তালরস’ adbhut melbandhan, swagatam kabike...
ঠিকই ধরেছেন আমার আর্জি, ভাই সঞ্জিব চ্যাটার্জ্জী ...
আহমেদ সাবের কবির কলমে সুবর্ণ-যোগ আছে বলতেই হয়। দুটো সরল রেখা বিন্দুতে মিলে মিশে চলে যায় বিপ্রতীপ ভাবনায়। কবির কাছ থেকে আরও নান্দনিক কবিতার আশা রাখি। গল্প-কবিতায় কবিকে স্বাগতম।
নৈশতরী বাব্বাহ ! উস্টে উঠলাম ! এইরকম থিম গুলো বাদ দেয়া যায়না ভাই ! আমার মনে হয় আপনি ভালো লিখেন বা লিখতে পারেন ! তাই অন্য বিষয় নিয়ে লিখলেও আপনি ভালই লিখবেন ! শুভকামনা ভাই, সামনে আরো কবিতার অপেক্ষায় থাকলাম !
ওবাইদুল হক অভিষেক লেখায় সুন্দর হয়েছে আশা করি আগামীতে আরো ভাল লিখবেন ।

২৪ সেপ্টেম্বর - ২০১২ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪