সূর্য ছিনিয়ে আনব বলে

মুক্তিযোদ্ধা (ডিসেম্বর ২০১২)

জেবুন্নেছা জেবু
  • ৩৮
  • ১৩
রাইফেলের ট্রিগারে হাত রেখে সরীসৃপের মত এগিয়ে যাই
বয়সী বটের শিকড়ের মত বুকের ছাতিম মেলে দিই
ঝাঁঝরা হয় হোক
দিনান্তে মরণ খেলা সাপ লুডুর মত হাতড়াই আঙুলে
আকাশের শুন্য বুকে নিঃশ্বাসের শব্দ শুনি
তাল গাছের মত টানা দাঁড়িয়ে
ক্ষুর বিহীন দাঁড়ি গোঁফে উকুনের শাবক
আচ্ছন্ন মন রক্তের হোলি খেলে
কিম্ভুতকিমাকার দর্শনে কোটরাগত চোখ
অপলকেই স্বপ্নের বাসর সাজায়
চাতক নিয়ে আসে তৃষ্ণার জল
শরণ দ্বীপের রাজকন্যা থাকে দুহাত বাড়িয়ে
মৃত্যুর মিছিলে যোগ দেয় একের পর এক নক্ষত্র
একটি সূর্য ছিনিয়ে আনার দীপ্ত শপথে ।

ঝরা পালক সুখে, হিমালয় বুক
পূর্ব দিগন্তে লাল খুঁজে
কৃষ্ণ গহ্বরের নিশির তিমির নিমিষে টুটে
রক্ত মাখা অধরের এক চিলতে হাসি
রক্ত দিয়ে নতুন মানচিত্র আঁকে !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ............................একটি সূর্য ছিনিয়ে আনার দীপ্ত শপথে...উপমাময় চমৎকার একটা কবিতা। খুব ভাল লাগল। শুভেচ্ছা রইল।
এম এ মান্নান রক্ত মাখা অধরের এক চিলতে হাসি রক্ত দিয়ে নতুন মানচিত্র আঁকে !! ---- এই দুই লাইন অসাধারন লেগেছে !
এফ, আই , জুয়েল # সুন্দর ।।
জোনাকি রাইফেলের ট্রিগারে হাত রেখে সরীসৃপের মত এগিয়ে যাই বয়সী বটের শিকড়ের মত বুকের ছাতিম মেলে দিই -------- মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার দারুণ রুপায়ন !
মোহসিনা বেগম ঝরা পালক সুখে, হিমালয় বুক পূর্ব দিগন্তে লাল খুঁজে কৃষ্ণ গহ্বরের নিশির তিমির নিমিষে টুটে রক্ত মাখা অধরের এক চিলতে হাসি রক্ত দিয়ে নতুন মানচিত্র আঁকে !! ----- অনেক সুন্দর !
জসীম উদ্দীন মুহম্মদ চাতক নিয়ে আসে তৃষ্ণার জল শরণ দ্বীপের রাজকন্যা থাকে দুহাত বাড়িয়ে মৃত্যুর মিছিলে যোগ দেয় একের পর এক নক্ষত্র একটি সূর্য ছিনিয়ে আনার দীপ্ত শপথে । ------------ এত সুন্দর সুন্দর উপমা কোথায় পেলে ভাই ? শুভেচ্ছা ।
জালাল উদ্দিন মুহম্মদ অনন্য কবিতা । ভাল লাগলো।
ঐশী দিনান্তে মরণ খেলা সাপ লুডুর মত হাতড়াই আঙুলে আকাশের শুন্য বুকে নিঃশ্বাসের শব্দ শুনি তাল গাছের মত টানা দাঁড়িয়ে ক্ষুর বিহীন দাঁড়ি গোঁফে উকুনের শাবক ----------- একজন মুক্তিযোদ্ধার জীবন ও স্বপ্নের সুন্দর কবিতা । শুভ কামনা কবি আপনাকে ।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# অসাধারণ জেবু। তোমার কবিতার শব্দ ব্যবহার এবং অলংকার প্রবনতা বেশ আকর্ষণীয়। প্রিয়তে নিলাম।
ম্যারিনা নাসরিন সীমা রক্ত মাখা অধরের এক চিলতে হাসি রক্ত দিয়ে নতুন মানচিত্র আঁকে !! - আপনার কবিতায় মুগ্ধ হবার মত অনেক কারণ রয়েছে । তাই প্রিয়তে নিলাম ।

১৫ সেপ্টেম্বর - ২০১২ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪