সারল্য কোটি প্রাণ

সরলতা (অক্টোবর ২০১২)

sakil
  • ৪৭
আমি বিস্মিত হই কথার বাক্যবাণে সরল মানুষদের ঠকিয়ে যাচ্ছে কিছু ভন্ডের দল
সাধারন মানুষ ওরা জ্ঞান বুদ্ধি কম অনেকাংশে সাদা-সিদা সহজ সরল।
আজকাল এমনটাই হারহামেশা হচ্ছে,সরলতার দিন ফুরিয়ে গেছে
রক্তের কনা গুলো দূষিত হয়ে প্রতিদিন আমাদের দুর্বৃত্ত বানিয়ে বাঁচিয়ে রাখছে।
সততা আদর্শ এসব কোন এক শৈশবে পড়া আদর্শ লিপির মলাটে বন্দি হয়ে আছে আজ
তুচ্ছ কিছুর বিনিময়ে সততাকে বিকিয়ে দিতে আমাদের বিবেকের ফুরিয়ে গেছে লাজ।
অসহায় দেশের মানুষদের নিয়ে খেলতে আমাদের রাজনীতি বিদদের লজ্জা হয়না
ডাক্তার, ইঞ্জিনিয়ার,পুলিশ সকলে আমাদের কসাইয়ের মত নিত্য জবাই করতে দ্বিধা করেনা ।
সরলতার কারনে আজ আমরা একেকটা পুতুল হয়ে পাপেট শো’তে মঞ্চায়িত হচ্ছি
আমাদের সরলতা নিয়ে মঞ্চের পেছনের কুশীলবরা একের পর এক খেলা খেলাচ্ছে।
আমরা কষ্ট পেতে ভুলে গেছি,চোখের জল সেতো কবেই শুকিয়ে গেছে,শুধু বিবেকটা এখনো কথা বলে
শেয়ার ধ্বস , কেলেঙ্কারি, দুর্নীতি ,নতুন মন্ত্রীত্ব এবং নিত্য দিনের দ্রব্য মুল্য বৃদ্ধি লাফিয়ে চলে।
খুব চুপিসারে,বিবেকের এই সারল্যকে গলাটিপে আসলে আমরাই হত্যা করছি দিনের পর দিন
আমাদের অস্তিত্বকে অপারশেন ক্লিন হার্ট, ক্রসফায়ারে কিংবা সদ্য ‘গুম’কাহীনি বানিয়ে বিলিন করে প্রতিদিন
আমাদের সরলতাকে বারবার অপমান করে এদেশের রক্তচোষা রাজনীতির দল
ধূলিসাৎ হয় সারল্য ,সাদা-মাটা এক মুঠো স্বপ্ন নিয়ে বেঁচে আছে কোটি প্রান যারা নিতান্ত সহজ সরল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil বেশ কিছু মন্তব্য কিছু ভুল শুধরে দেওয়া অনেক পাঠক সব মিলিয়ে অন্যরকম।প্রত্যেক কে আলাদা করে কিছুই বললাম না , শুধু ধন্যবাদ আর শুভেচ্ছা জানিয়ে গেলাম আর একটি কথা গত ১৯ তারিখে নতুন জীবনে পা রেখেছি .সকলে দোয়া কর্বেন।অনেকদিন পর এই প্রথম গ।ক। তে কোনো লেখা জমা দিতে পারিনি ব্যাস্ততার কারনে।সকল্কে আবারো শুভেচ্ছা জানাচ্ছি
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর কবিতা । ধন্যবাদ শাকিল ভাই । খুব অসুবিধায় আছি । হয়তো---খারাপ সময় ধীরে ধীরে চলে যাবে ।।
মিলন বনিক খুব সাবলীল কথা...যেমনটি হওয়া উচিৎ অথচ তেমনটি হচ্ছে কই...ভোগান্তি শুধু আমরা সাধারন মানুষদের..অনেক ভালো কবিতা...অনেক অনেক ভালো লাগা...
ম্যারিনা নাসরিন সীমা ধূলিসাৎ হয় সারল্য ,সাদা-মাটা এক মুঠো স্বপ্ন নিয়ে বেঁচে আছে কোটি প্রান যারা নিতান্ত সহজ সরল। - খুব সুন্দর কথামালা দিয়ে সাজিয়েছেন আপনার সরলতার ঝাপি । বাস্তবতা আবার সামনে এসে দাঁড়ালো ।
আশিক বিন রহিম salma he kobi, asun amra sob kolom soynikera kolom diye ay sokol bibek-hinder bibeke aghat kori
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মারহাবা .অসাধারণ লাগলো কবিতা টা পড়ে ভাই
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
কায়েস দারুণ কবিতা
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমাদের সরলতাকে বারবার অপমান করে এদেশের রক্তচোষা রাজনীতির দল ধূলিসাৎ হয় সারল্য ,সাদা-মাটা এক মুঠো স্বপ্ন নিয়ে বেঁচে আছে কোটি প্রান যারা নিতান্ত সহজ সরল। ....//...বাব্বা গোটা কবিতা পড়ে তবেই দম পেলাম সব উঠে এসেছে কবিতায় ভালো লাগলো....শাকিল ভাই আপনাকে অশেস দন্যবাদ..........
এস, এম, ইমদাদুল ইসলাম দারুন বলেছেন । কেন এমন হয় ? মানুষ যখন আল্লাহকে ভুলে যায়, কিন্তু ধর্মী হবার ভান করে । যাকে বলে মোনাফেকীতে লিপ্ত হয়ে পড়া । মানুষ তখন প্রচন্ড স্বার্থপর হয়, ধর্মহীন মানুষ আর মানুষ থাকেনা, তখন তার দ্বারা সবই সম্ভব । এখন হচ্ছে তাই । অনেক ধন্যবাদ কবিকে ।

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী