দীর্ঘ রজনী

রাত (মে ২০১৪)

নৈশতরী
  • ১০
  • ১৫
রাত বুঝি ঘুমিয়ে পড়েছে অচেতন তোমার সাথে,
নির্বিঘ্নে চলছে সময়।
নিশীথের কালো আবরণে মুড়িয়ে আছি আমি,
বন্দিত্বে ঘেরা জীবন এখনো জেগে আছে
জাগ্রত ঈশ্বরের মতো।

হয়তো আজ রাতেও শিশুরা জন্মাবে
উড়ে যাবে কিছু প্রাণপাখী।
কিছু সম্ভ্রম কিনে খাবে কিছু লোক...
সকাল ফিরে আসার আগেই
স্বপনে কারো দুঃখের ঘরে ফিরে আসবে সুখ।

অক্ষাংশের দক্ষিণার্ধে তুমি আমার প্রেয়সী
তাই এখনে রাত।
হয়তো কোথাও জ্বলে মরছে দূর্বাঘাস,
ঘামে ভেজা শুষে নিচ্ছে রোদ্দুর।
আর আমি আঁধারে অনিদ্রায় জেগে আছি …...।

তুমি এখনো অচেতনে
আমিও ক্লান্তের খুব কাছে এসে পড়েছি
হয়তো সব রচয়িতার
আরও একটি দীর্ঘ রজনী এভাবেই শেষ হবে
যেখানে আমি নির্ঘুম, তোমার ঘুমের রাজপ্রাসাদ ….।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ ‘আমিও ক্লান্তের খুব কাছে এসে পড়েছি হয়তো সব রচয়িতার আরও একটি দীর্ঘ রজনী এভাবেই শেষ হবে যেখানে আমি নির্ঘুম, তোমার ঘুমের রাজপ্রাসাদ ….। ’ অপূর্ব।
ওয়াহিদ মামুন লাভলু কিছু সম্ভ্রম কিনে খাবে কিছু লোক... সকাল ফিরে আসার আগেই স্বপনে কারো দুঃখের ঘরে ফিরে আসবে সুখ। চমৎকার কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
রোদের ছায়া বাহ বাহ !! খুব সুন্দর। অনেক দিন বাদে এলেম মনে হচ্ছে । খুব ভালো লাগলো।
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
আপেল মাহমুদ হয়তো আজ রাতেও শিশুরা জন্মাবে উড়ে যাবে কিছু প্রাণপাখী। কিছু সম্ভ্রম কিনে খাবে কিছু লোক... সকাল ফিরে আসার আগেই। ---- ধন্যবাদ স্পষ্টভাষী কবি।
স্পষ্ট আর কই পাইলাম আপেল ভাই যা দেখি সবই তো ঝাপসা! অশেষ ধন্যবাদ রইলো ভালো থাকা হয় যেন...
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# তুমি এখনো অচেতনে আমিও ক্লান্তের খুব কাছে এসে পড়েছি হয়তো সব রচয়িতার আরও একটি দীর্ঘ রজনী এভাবেই শেষ হবে যেখানে আমি নির্ঘুম, তোমার ঘুমের রাজপ্রাসাদ ….। বেশ ভাল লাগল ।
অনেক ধন্যবাদ কবীর ভাই...
জসীম উদ্দীন মুহম্মদ তুমি এখনো অচেতনে আমিও ক্লান্তের খুব কাছে এসে পড়েছি হয়তো সব রচয়িতার আরও একটি দীর্ঘ রজনী এভাবেই শেষ হবে যেখানে আমি নির্ঘুম, তোমার ঘুমের রাজপ্রাসাদ ….। ------- সুপ্রিয় নৈশতরী, কেমন আছেন? অনেকদিন পর আপনার লেখা পেলাম । অসাধারন কবিতা হয়েছে। আসলে অপেক্ষার প্রহর শেষ হয় না। শুভেচ্ছা রইল ।
খুব একটা ভালোতে নাই জসীম ভাই... জীবনযাত্রা কঠিনের ভেতর দিয়ে যাচ্ছে...। যা হোক আপনারা সবাই কেমন আছেন?
দীপঙ্কর বেরা আরও একটি দীর্ঘ রজনী এভাবেই শেষ হবে যেখানে আমি নির্ঘুম, তোমার ঘুমের রাজপ্রাসাদ … ভাল লাগল ।
আলমগীর সরকার লিটন আমি জুয়েল দাদার সাথে এক মত অনেক অভিনন্দন-------
অশেষ ধন্যবাদ লিটন ভাই ...।
এফ, আই , জুয়েল # গভীর ভাবনার অনেক সুন্দর কবিতা ।।
এ জগত জন্মে এটাই তো দিশাহারা করে মারছে আমাকে, আমি কি করবো জুয়েল ভাই... ধন্যবাদ এভাবে উৎসাহ জানাবার জন্য।

১২ জুলাই - ২০১২ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪