ভোরাই

ভোর (মে ২০১৩)

মোহাম্মাদ আব্দুলহাক
  • ১০
  • 0
  • ১৪
ভোরের অপেক্ষায় আমি রাত উজাগরি করেছিলাম,
ধারীতে মোমবাতি জ্বলছিল,
তোমাকে পথের দিশা দেওয়ার জন্য।
আমি তন্দ্রালস হয়েছিলাম হয়তো,
তখন একটা প্যাঁচা ঘোঁৎ করে বলেছিল,
কারু জন্য অপেক্ষমাণ হলে খেয়ালি হওয়া অপরাধ,
আমি চিন্তিত হয়েছিলাম,
দুয়ার খুলে দেউড়িতে দাঁড়িয়েছিলাম অনেকক্ষণ,
তুমি আসতে চেয়েছিল কিন্তু কিছু তোমাকে বাঁধা দিয়েছিল,
তোমার দেখা আমি পাইনি, ক্লান্ত মনে ভোরাই শুনেছিলাম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি শব্দের ক্ষেত্রে নতুনত্ব নাকি আমার বুঝতে ভুল বুঝে উঠতে পারছিনা ..........তবে প্রয়াশ ভাল ....বেশ আবেগী কবিতা..............আব্দুল হাক ভাই অনেক ধন্যবাদ আপনাকে................
আপনাকে অনেক ধন্যবাদ খন্দকারভাই। আমি ইচ্ছা করে এইসব শব্দ ব্যবহার করি। গ্রামে অনেক শুদ্ধ শব্দ ব্যবহৃত হয়। আমি সেই সব শুদ্ধ শব্দ আমার লেখায় যোগ করি। তবে নিশ্চয়ই আমার বানান ভুল হয়।
সূর্য সুন্দর কবিতা, "কারু জন্য অপেক্ষমাণ হলে খেয়ালি হওয়া অপরাধ," এ যায়গাটা অসাধারণ বোধের প্রকাশ ঘটিয়েছে। অনেক ভালো লাগলো।
খন্দকার নাহিদ হোসেন বেশ লাগলো। তবে শব্দে আর একটু সতর্কতা থাকলে কিন্তু মন্দ হয় না...। শুভকামনা রইলো...।
আমি ইচ্ছা করে এইসব শব্দ ব্যবহার করি। গ্রামে অনেক শুদ্ধ শব্দ ব্যবহৃত হয়। আমি সেই সব শুদ্ধ শব্দ আমার লেখায় যোগ করি। তবে নিশ্চয়ই আমার বানান ভুল হয়।
তাপসকিরণ রায় ভালো লাগলো কবিতাটি
এশরার লতিফ সুন্দর কবিতা, টোনটা খুব ভালো লাগলো। তিনবার অভিধান ঘাঁটতে হলো।
মোহাম্মাদ আব্দুলহাক আপনাদেরকে অনেক ধন্যবাদ।
স্বাধীন সুন্দর কবিতা। "ভোরাই" শব্দটার অর্থ শেখা হল কবিতা পড়ে।
পড়ার জন্য অনেক ধন্যবাদ। আমার হাতে কাছে কয়েকটা অভিধান খুলা থাকে। এই জন্য অনেক সময় আজব শব্দ আমার লেখায় যোগ হয়। ভোরাই শব্দটা আমিও পছন্দ করি।
মেঘলা আকাশ অপূর্ব কবিতা

২৩ জুন - ২০১২ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪