একটা কবিতা লিখে দিবা, কবি?

কোমল (এপ্রিল ২০১৮)

সুমন আফ্রী
  • ১১
একটা কবিতা লিখে দিবা, কবি?
যেখানে থাকবে শুধু ভালোবাসা,
কোমলতা-আদর-আনন্দ-হাসি...

একটু আগেও ছিলো আমার ডান হাতটা
কবিতা লিখছিলাম একটা
যার শিরোনাম ছিলো ''শান্তি''...

হাতটা এখন নেই... উড়ে গেছে বোমার আঘাতে...
মাথার উপর ছিলো মায়ের কোমল হাত
সেই কোমল হাতটাও নেই, মা-ও নেই...

মাথা থেকে রক্ত ঝরছে এখনো
ছোট বোনটা থাকলে মুছে দিতো
সেও এখন ঘুমাচ্ছে... অনন্ত ঘুম...

কেমন করে লিখবো কবিতা?
তাই কবি তোমাকেই বলছি,
একটা কবিতা লিখে দিবা, কবি?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Jamal Uddin Ahmed আপনারা কবিতা পড়ে নতুনত্বের স্বাদ পেলাম। ভাল লাগা অফুরান।
জসীম উদ্দীন মুহম্মদ খুব খুব ভালো লাগলো কবি।।
অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা...
মোঃ নুরেআলম সিদ্দিকী চমৎকার আবেশে আবেশীত করে ফেলেছেন। আর কিছুট কষ্ট এঁকেছেন। ভালো লাগা রইল নিশ্চয়ই। শুভকামনা কবি
আপনাকেও ধন্যবাদ অসংখ্য। ভালোবাসা অবিরাম...
মোঃ মোখলেছুর রহমান আফ্রী ভাই,প্রকাশে নতুনত্বের স্বাদ পেলাম। ধন্যবাদ।
ধন্যবাদ ভাই। ভালোবাসা নিবেন...
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) শুধু আনন্দ ভালবাস সুখে এ জীবন পার করা কি যৌক্তিক হবে কবি ?অনেক সুন্দর লেখা । শুভ কামনা
///যেখানে থাকবে শুধু ভালোবাসা, কোমলতা-আদর-আনন্দ-হাসি.../// এইগুলোর বিপরীতে জীবন বড়ই কাটখোট্টা হয়ে যাবে যে! হিংস্রতা-লোভ-নির্দয়তা বেড়ে যাবে... দুঃখের সামনে, যুদ্ধের সামনে, হিঙ্গস্রতার সামনে পড়েই এই প্রার্থণা... অসংখ্য ধন্যবাদ আপনাকে মূল্যবান মন্তব্যের জন্য... শুভকামনা সতত...
বালোক মুসাফির অসাধারন মনোমুগ্ধকর ইচ্ছাশক্তির প্রয়াস। ভালো লাগার উর্ধেব থেকে ভোট দিয়ে গেলাম। সময় করে আসবেন আমার পাতায়।
ধন্যবাদ মুসাফির ভাই। আসবো আপনার পাতায়...
ওয়াহিদ মামুন লাভলু কোমলতার অভাবের কারণেই বোধহয় হাত উড়ে যায় বোমার আঘাতে, কোমল হাতওয়ালা মাও থাকে না। কোমলতার অভাবের কারণেই হয়তো কোমলতা স্থান পায় কবিতায়। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
অসংখ্য ধন্যোবাদ আপনাকে। একরাশ শুভেচ্ছা আপনার জন্য। ভালোবাসা নিবেন...
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত কবি , আপনি সত্যি একজন সুন্দর কবি , আপনার লেখা কবিতাতেই তার পরিপূর্ণ প্রকাশ । খুব ভাল লাগল । অনেক শুভকামনা ।
অনুপ্রাণিত বোধ করছি আপনার মন্তব্যে... জানি না 'কবি' হতে পেরেছি কি'না। একরাশ ভালোবাসা ও শুভেচ্ছা নিবেন...
সাদিক ইসলাম জসীম উদদীনের কবর কবিতার ছায়া। ভালো লাগলো। শুভ কামনাহীন আর ভোট রইলো। ভালো লেগেছে চমৎকার ক্ষুদ্র কাঠামোয় বৃহৎ ভাব ফুটিয়ে তোলায়।
একরাশ শুভেচ্ছা আপনার মন্তব্যের জন্য। ভালোবাসা অবিরাম...
ম নি র মো হা ম্ম দ মাথা থেকে রক্ত ঝরছে এখনো ছোট বোনটা থাকলে মুছে দিতো সেও এখন ঘুমাচ্ছে... অনন্ত ঘুম..ভীন্ন একটা আবেশ পেলাম।।আসবেন আমার পাতায়,আমন্ত্রণ রইল। মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। ভালোবাসা নিবেন। আসবো আপনার পাতায়...

২৩ জুন - ২০১২ গল্প/কবিতা: ২৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী