প্রতিঘাত

সবুজ (জুলাই ২০১২)

অষ্টবসু
  • ৪২
তোদের নিষ্ঠুর স্বার্থের খেলায়
আজ আমরা বিকলাঙ্গ,ভীত সন্তস্ত্র-
কি দিইনি তোদের,সেই আদিম যুগ
থেকে মাতৃ স্নেহে আশ্রয় দিয়েছি
দিয়েছি বেঁচে থাকার রসদ,
লড়েছিস হিংস্র পশুর সাথে
চামড়া ছাড়িয়ে নগ্নতা ঢেকেছিস,
ঘর সাজিয়েছিস আমাদের শরীরে
এমনকি নেশায় মেতেছিস
মোদের ঔরসে,আর তোরা
নিষ্ঠুর কুঠারাঘাতে একের পর এক
নিধনের উল্লাসে মাতোয়ারা,
আধুনিকতার দোহায় দিয়ে
হেনেছিস দূষণের গরল
নিঃশেষ করেছিস আমাদের অস্তিত্ব-
তোদের শিক্ষা দেবার সময় এসেছে
এবার আমাদের প্রতিঘাতের পালা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী বেশ আগুনে কবিতা। চমৎকার
জসীম উদ্দীন মুহম্মদ তোদের শিক্ষা দেবার সময় এসেছে এবার আমাদের প্রতিঘাতের পালা!------- দাদা সবুজ বিপ্লব চাই । কবিতা ভাল লাগলো ।ধন্যবাদ ।
thsnks.sabuj biplab sati i darkar
জালাল উদ্দিন মুহম্মদ চামড়া ছাড়িয়ে নগ্নতা ঢেকেছিস, ঘর সাজিয়েছিস আমাদের শরীরে এমনকি নেশায় মেতেছিস মোদের ঔরসে,আর তোরা নিষ্ঠুর কুঠারাঘাতে একের পর এক নিধনের উল্লাসে মাতোয়ারা,--------------- বৃক্ষ কথা বলছে যেন । অন্যরকম ভাল লাগলো । শুভকামনা কবির জন্য।
প্রশান্ত কুমার বিশ্বাস অপরিনামদর্শী মানুষের বিবেককে নাড়া দেয়ার জন্য ধন্যবা্দ।
Azaha Sultan অসম্ভব ভাল লিখছেন ভাই। আজ যেহারে বনবনানী উজাড় হচ্ছে.....তা রক্ষা করা খুব জরুরি........আপনার প্রতিঘাত মারাত্মক হোক.....ধন্যবাদ.....
মোঃ সাইফুল্লাহ তোদের শিক্ষা দেবার সময় এসেছে এবার আমাদের প্রতিঘাতের পালা------------ খুবই সুন্দর । অভিনন্দন কবিকে।
ম্যারিনা নাসরিন সীমা নিঃশেষ করেছিস আমাদের অস্তিত্ব- তোদের শিক্ষা দেবার সময় এসেছে এবার আমাদের প্রতিঘাতের পালা!- উপযুক্ত শিক্ষা হবে সেটা ! চমৎকার !
Sisir kumar gain খুব সুন্দর কবিতা।ভালো লাগলো।শুভ কামনা।

১৮ মে - ২০১২ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪