চির স্থায়ী

আমি (নভেম্বর ২০১৩)

মৌ রানী
  • ২২
  • ৭৩
আট শত কোটি মানুষের মধ্যে এক প্রাণ
জগতের সকল দেহে আমি বিদ্যমান।
একটু একটু করে বেড়ে উঠা এই দেহ
অঙ্গ প্রত্যঙ্গ আমি নই, খাঁচার ভিতরে রক্ষিত
সকল অনুভূতির কেন্দ্র বিন্দুতে আমার প্রাণ।
আমি দেহ সমন্ময় একটি মানুষ
খোলের ভিতরের আত্মা কেবল আমি।
আমি খাইনা দেহ খায় আমি অচল
দেহ বয়ে বেড়ায় জীনব, আমি করি কল্পনা
শৃঙ্খল ছিন্ন করে বের হতে পারিনা।
নিষ্প্রাণ এই জগতের উর্দ্ধে আমি ক্ষণ স্থায়ী
জিন বয়ে বেঁচে থাকি নতুন দেহে চির স্থায়ী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনিরা ইয়াসমিন নিষ্প্রাণ এই জগতের উর্দ্ধে আমি ক্ষণ স্থায়ী জিন বয়ে বেঁচে থাকি নতুন দেহে চির স্থায়ী। ...... গভীর ভাবনায় আমির চমতকার উপস্থাপন। যা পাঠকের মনকে ভাবায়।
জায়েদ রশীদ চমৎকার লিখেছেন... দারুন এক মোহাবিষ্ট গভীরতা রয়েছে আপনার কবিতায়।
আসিফ আহমেদ খান চমৎকার বিষয়বস্তু!
ছন্দদীপ বেরা ঠিক ঠিক । ভাল লাগল ।
বিদিতা রানি নিষ্প্রাণ এই জগতের উর্দ্ধে আমি ক্ষণ স্থায়ী জিন বয়ে বেঁচে থাকি নতুন দেহে চির স্থায়ী...... খুব ভালো লাগলো।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...খোলের ভিতরের আত্মা কেবল আমি...। চমতকার লিখেছেন। ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমি দেহ সমন্ময় একটি মানুষ খোলের ভিতরের আত্মা কেবল আমি। আমি খাইনা দেহ খায় আমি অচল...............// আধ্যাত্বিক বটে তবে কবিতায় কাব্যময়তার ঘাটতি লক্ষ্য করা যায় .....ভাল লাগলো ......অনেক ধন্যবাদ মৌ আপনাকে............
মাহমুদা rahman খুব সুন্দর ....
খোরশেদুল আলম আমি দেহ সমন্ময় একটি মানুষ খোলের ভিতরের আত্মা কেবল আমি। // মানুষ দেহ আত্মা সৃষ্টির শুরু থেকে চলছে চলবে। আমি কি ? চমতকার আধ্যাতিক ভাবনা। ভীষণ মুগ্ধ হলাম।
আলমগীর সরকার লিটন সুন্দর কবিতা শুভ কামনা

২২ এপ্রিল - ২০১২ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪