পুতুল বিয়ে

শাড়ী (সেপ্টেম্বর ২০১২)

মৌ রানী
  • ৪০
  • 0
আমার পুতুল বর
বসে আছে পাঞ্জাবী পড়ে
বান্ধবীর পুতুল কনে
রেডি হচ্ছে শাড়ী পড়ে।

আজ হবে বিয়ে
ঘোমটা মাথায় দিয়ে
বরের সাথে বৌ আনতে
যাব আমরা জাম তলাতে।

বৌ সাজতে করছে দেরী
বর রেগে চক্ষু ঘুরায়
অধৈর্য হয়ে সেই কখন
ঘুমিয়ে গেছে আম তলায়।

বান্ধবী আমার কি যে করে
শাড়ী পড়াতে দিন পার
রাত্র হলে ডাকাত আসবে হায়
তখন বল হবে কি উপায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইউশা হামিদ অনেক সুন্দর কবিতা ।
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১২
জাকিয়া জেসমিন যূথী সুন্দর ছন্দের বুনন। ভালো লাগলো মিষ্টি পুতুল বিয়ের গল্প-মাখা কবিতা।
ekaki jobon ভালো হয়েছে
ভালো লাগেনি ২৩ সেপ্টেম্বর, ২০১২
মোঃ আক্তারুজ্জামান বেশ মজার- সুন্দর লিখেছেন|
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১২
জাফর পাঠাণ কোন ভয় নেই ডাকাত আসলে বর-কনেকে তাদের হাতে তুলে দিবেন তাদের ওখানেই বাসর রাত হবে ।মোবারকবাদ কবি ।
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১২
খন্দকার আনিসুর রহমান জ্যোতি বান্ধবী আমার কি যে করে শাড়ী পড়াতে দিন পার রাত্র হলে ডাকাত আসবে হায় তখন বল হবে কি উপায়। ........valo proyash agamite aro valo asha kori.........dhonnobad mourani.............
ভালো লাগেনি ১৬ সেপ্টেম্বর, ২০১২
golpo অনেক অনেক মজা পেলাম ।
ভালো লাগেনি ১৫ সেপ্টেম্বর, ২০১২
আহমেদ সাবের ছোটকালে আমার বোনেরা পুতুলের বিয়ে দিত। আপনার কবিতা পড়ে সে কথাটা মনে পড়ে গেল। আজকাল কি পুতুলের বিয়ে হয়? জানা নেই। যাক, সহজিয়া কবিতাটা কেন জানি ভাল লেগে গেল।
ভালো লাগেনি ১৪ সেপ্টেম্বর, ২০১২
আজকাল পুতুল খেলার সময় কই। চাচ্চারা যখন হাটতে শিখে দুএকটা কথা বলতে শিখে তখই কাঁধে ব্যাগ ঝুলিয়ে পাঠায় স্কুলে। বাড়িতে এসেও পড়ার চাপ। পুতুল খেলার সময় কৈ। তবে আমরা খেলেছি। ধন্যবাদ আপনাকে।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১২
SK. Mohshin Uddin Masum ছড়া কবিতা ছোট বেলা থেকেই কেমন খুব বেশী পছন্দ করি। আর এরকম একটি ছড়া কবিতা পছন্দ করবো না তা কি করে হয়। তাই পছন্দে তালিকায় রাখলাম। ধন্যবাদ।
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১২

২২ এপ্রিল - ২০১২ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী