সবুজ বনে প্রাণ

সবুজ (জুলাই ২০১২)

মৌ রানী
  • ৩৮
  • ১১২
এক পাশে ঘন সবুজ বন, অন্য পাশে সাগর উত্তাল
মিলে মিশে আছে সাগর পাহাড়, বন্ধু হয়ে আদিকাল।

গাছে গাছে মিতালী জল তার খাওয়া
এর চেয়ে বেশী কিছু নাই তার চাওয়া।

কতশত অত্যাচার সয়, দেয় নিজ প্রাণ বিষর্জন
পরম বন্ধু হয়ে নির্লোভে, বাঁচায় মানব জীবন।

মানুষ করে ধ্বংশ অবিরাম বৃক্ষ নিধন, মুখে মধুর ভাষা
আহা ! নিজ বুকে ছুরি মেরে ডাকে মরণ, করে বাঁচার আশা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
অষ্টবসু মানুষ করে ধ্বংশ অবিরাম বৃক্ষ নিধন, মুখে মধুর ভাষা আহা ! নিজ বুকে ছুরি মেরে ডাকে মরণ, করে বাঁচার আশা।।।bes sundar.ager sankhai miss kore gechlam bole dukhita.
এই মেঘ এই রোদ্দুর দারুন চমৎকার অনেক সুন্দর শুভকামনা
তানি হক মানুষ করে ধ্বংশ অবিরাম বৃক্ষ নিধন, মুখে মধুর ভাষা আহা ! নিজ বুকে ছুরি মেরে ডাকে মরণ, করে বাঁচার আশা।...অল্প কথায় অনেক ভালো লাগা খুঁজে পেলাম ...ধন্যবাদ
মোঃ আক্তারুজ্জামান সুন্দর ছন্দময় কথামালা খুব ভালো লাগলো|
ধন্যবাদ আপনাকে।
এফ, আই , জুয়েল # সুন্দর ভাবের কবিতা ।।
ধন্যবাদ আপনাকে।
আহমেদ সাবের "অবিরাম বৃক্ষ নিধন","নিজ বুকে ছুরি মেরে ডাকে মরণ, করে বাঁচার আশা। " - খুব সুন্দর বক্তব্য। গাছের জীবন নিয়ে কবিতাটা ভাল লাগল।
ধন্যবাদ আপনাকে।
এস, এম, ইমদাদুল ইসলাম মানুষ করে ধ্বংশ অবিরাম বৃক্ষ নিধন, মুখে মধুর ভাষা আহা ! নিজ বুকে ছুরি মেরে ডাকে মরণ, করে বাঁচার আশা। আহা ! এই আত্ম কথন- প্রতিটা মানুষের প্রয়োজন । অনেক ধন্যবাদ ।
আপনাকেও ধন্যবাদ।
মামুন ম. আজিজ পড়ে আনন্দ পেলাম যেন
ধন্যবাদ আপনাকে।
মুহাম্মাদ আবদুল গাফফার সৃষ্টি এবং ধ্বংস দুটি পেলাম .... শুভকামনা রইলো সাথে ভালো লাগাটাও জানিয়ে দিলাম ....
ধন্যবাদ আপনাকে।
জাফর পাঠাণ নিস্তারহীণ করুণ বাস্তবতা ।তবু যুদ্ধ ,তবু প্রতিবাদ , তবু আশা,যদি সমাধান আসে ।মোবারকবাদ কবিকে ।
ধন্যবাদ আপনাকে।

২২ এপ্রিল - ২০১২ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী