তাদের পরিবার নেই

পরিবার (এপ্রিল ২০১৩)

ওসমান সজীব
  • ১৩
  • ১৩২
এখনও আবছা আলো
উড়ে যায় পরী উড়ে যায় ডাইনি
এখনও কিছু খাইনি এখনও ভয় পাই
চোখ বুজে চোখ খুলে কি দেখতে পাই
প্রকৃতির খেলায় প্রকৃতির বেলায়।

এখনও আবছা আলো
দেখা যাচ্ছে নারী খাদ্যদ্রব্য আদান প্রদান
তবুও কিছু খাইনি
যৌনতার বেচা কিনা আমি বলতে চাই না
প্রকৃতি সর্বঘ ঘটনা ধারণ করে
কোন কিছু বারণ করে না ।
যাদুর দেয়ালে ধরা পড়ে সমালোচক আলোচক ।

গভীর পানিতে ডুবে যায়
কখনও চলন্ত ট্রেনে বাসে ফুটপাতে
কখনও থ্রি স্টার ফাইভ স্টারে ঠাঁই পায়
নেতা আমলা রাষ্ট্রদূত ছাত্র শিক্ষক
এক ঘাঁটে জল খায়
যাদুর দেয়ালে নয় মনের খেয়ালে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য কামের বেয়াড়া ঘোড়ার লাগাম টানার সাধ্য হয়তো সবার হয় না। অথবা অনেকেই বয়ে যায় স্রোতে। জীবনের প্রয়োজনে যে সুখ দেয় সুখ বেচে, তাদের আমরা ছোট বেলা থেকেই ঘৃণাই করতে শিখেছি। অথচ তাদের যে জীবন আছে, কষ্ট আছে তা মনে করতেও রাজি নই। কবিতায় এমনই একজনের দু:খের কথা পড়লাম। সুন্দর হয়েছে কবিতা।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই ওসমান সজীব চমৎকার হয়েছে আপনার কবিতা। অনেক অনেক শুভ কামনা থাকলো।
শফিক এক ঘাঁটে জল খায় যাদুর দেয়ালে নয় মনের খেয়ালে। ভাল লেগেছে ভাই আপনার কবিতা। এগিয়ে যান।
সুমন শেষ প্যারায় "ডুবে যায়" "ঠাঁই পায়" এ দুটোয় "যাই" "পাই" হওয়ার কথা। বেশ ভাল লাগল।
আজিম হোসেন আকাশ ভাল লাগল। ভাল থাকুন।
রোদের ছায়া এরকম যাদের পরিবার নেই তাঁদের কথা কিন্তু আমরা ভাবিনা তেমন আপনি ভেবেছেন আবারও সেটা কবিতায় ও এনেছেন , আপনার ভাবনাকে সাধুবাদ জানাই । অনেক ভালো লাগা থাকলো।
তাপসকিরণ রায় বলুন তো আমি কে?পহেলি,খেলার মত ব্যপার নিয়ে--কবিতার ভাবভাবনায় ভালই খেলাচ্ছেন দেখছি--ভাল,ভালো লাগলো।
মিলন বনিক খুব সুন্দর কবিতা...দূরদর্শী দৃষ্টিভঙ্গি....ভালো লাগলো....

১৯ এপ্রিল - ২০১২ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী