মন

প্রিয়ার চাহনি (মে ২০১২)

Moktaruzzaman
  • ২৩
  • ৫১
মনের খবর মনই জানে
মন গহীনে ভাঙা গড়া।
মনে মনে রক্ত ক্ষরণ
মন হারিয়ে মন মরা।
শিকড় ছিঁড়ে মন উড়ে যায়
কোন অজানায় সেই জানে।
কেউ আমায় টানে না তো
টানে আমার মন টানে।
মনের মাঝে বিলাপ করে
কোন অচেনা মন পাখী,
বুঝিনাতো মনের ভাষা
মনের মাঝেই মন আঁকি।
মন আমায় চিনে নাতো
আমিও কি আর চিনি তাকে?
মনের মন চিনে কি কেউ
কোন গহীনে মন থাকে?
মনের দরে মন কিনেছি
দাম দিয়েছি মন্দ না।
মন তবু মন্ত্রণা দেয়
করে যে কার বন্দনা।
মনে মনে অংক কষি
মনতো অংক পারে না
মন চায় মনটা ছাড়ি
মন তো আমায় ছাড়ে না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক দারুন একটি কবিতা ..হৃদয় ছুয়ে গেল ..ধন্যবাদ
হৃদয় ছুয়েঁ গেল। অথচ আপনি আটকাতে পারলেন না। ঠিক হলো কি? । (আমার অমন পালিয়ে বেড়া মন/ ধরব তারে কেমন করে কি হবে এখন?) তানি/ সযত্নে রাখলাম আপনার ধন্যবাদখানি।
সুমন দাস মুন্না সুন্দর
সুন্দর রাই সুন্দর বলার সাহস দেখায়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
মিলন বনিক অসাধারণ ছন্দময় একখান মনের বিশ্লেষণ...ভালো লাগলো....
এটি একটি আধা দার্শনিক পদ্য। নুতন পুরাতনের সংমিশ্রণে ককটেল বা ফিউসন। সম্পূর্ণ আমার নিজস্ব ষ্টাইল সেট করেছি। ভালো লেগেছে জেনে সাহস পাচ্ছি। ধন্যবাদ।
মিলন বনিক খুব ভালো...শুভ কামনা....
আহমেদ সাবের ছন্দে ছন্দে কবিতাটা যেন নূপুরের মত বেজে উঠল, ছড়াল মুগ্ধতা।
সালাম সাবের ভাই। শুধুই দোয়া চাই।
প্রদীপ খুব খুব খুব ভালো লাগলো! আর কবিতাটি পড়ে একটা নতুন ছন্দ খুজে পেলাম! প্রথম ৪ ও শেষের ৪ লাইন এর ছন্দ! অনেক অনেক অভিনন্দন রইল আপনার জন্য! ভালো থাকবেন!
একটু আধটু ছন্দ নিয়ে খেলি। সময় পাই না। আপনি ঠিক জায়গায় হাত দিয়েছেন। ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা থাকলো।------ প্রদীপ ভাই ভালো/ জ্বালিয়ে দিলো আলো।
আবু ওয়াফা মোঃ মুফতি ভালো লাগলো|
বলেছে ভালো মুফতি ভাই/ আর কোন চিন্তা নাই----/"মন" / দুষ্টমি আর করো না অমন।
আশিক বিন রহিম asadharon
আপনি অসাধারণ ভালো/ আমি অতি সাধারণ/ ভেজালটা করে শুধু /বেয়াড়া এ মন।----------- যখন-তখন।
খোন্দকার শাহিদুল হক বাহ! চমৎকার হয়েছে। খুব ভাল লাগল। শুভেচ্ছা সতত।
ধন্যবাদ ভাই খোন্দকার/ কাটলো আমার অন্ধকার। // আসবে কি আর আলো? / আপনি খুবই ভালো।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বাহ্‌, চমত্কার তত্ত্বকথায় ভরিয়ে দিলেন কবিতা। ভালো লাগলো। ধন্যবাদ।
এ জগত সংসারে কেউ কারো ভালো বলতে চায় নারে ভাই। আপনি ভালো। তাই অকপটে ভালো বলেছেন। শুকরিয়া।

০৫ এপ্রিল - ২০১২ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪