বঙ্গবন্ধু আর স্বাধীনতা

স্বাধীনতা (মার্চ ২০১১)

বিন আরফান.
  • ২৯
  • 0
  • ৭৫৪
জাতির জনক বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান,
ধুলোয় মিশে দেবনা যেতে
এদেশ থেকে নাম তোমার।

তুমি মনিষী মহাকৃর্তি
দেখালে একাত্তরে,
নবী-রসূল-সাহাবা বিহীন
এমন প্রতিভা দেখিনা আর
সারা বিশ্ব জুড়ে।

তোমার ডাকে ভাঙ্গল ঘুম
সমগ্র বাঙ্গালী জাতির,
উঁচু মাথা নিচু হল সেই
শত্রু পাক বাহিনীর।

স্বাধীনতার লাল সূর্য এনে
ঘোচালে তুমি আঁধার,
জান্নাতবাসী হও তুমি
কবুল কর হে পরোয়ার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান. ধন্যবাদ জানাচ্ছি তাদের যারা আমার লেখা বঙ্গবন্ধু আর স্বাধীনতা পড়েছেন, মতামত দিয়েছেন, ভোট দিয়েছেন.
Dubba কিন্ত জাতির জনক এর আদর্শে কি আমরা চলছি
অজানা আমি KHURSHED ALAM চালিয়ে যান।ভাল লাগল আরও চাই
বিষণ্ন সুমন যে মানুষকে ভালবাসে, সেই স্রষ্টাকে ভালবাসে. আবার যে স্রষ্টাকে ভালবাসে, সেই মানুষকেও ভালবাসে. আপনি তো সবাইকেই ভালবাসেন, তাহলে আপনাকে কেন আমরা ভালো বাসবনা বলুন?
মাহমুদা rahman কিন্তু এ কবিতাটি ......একটু কেমন যেন???
মাহমুদা rahman আপনার কবিতাগুলো বেশ ভাল হয়েছে
Rajib Ferdous বিন আরফান, আমি বাংলাদেশ, এদেশের সব মানুষ, সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং গাজী, সকল মহান নেতা, সকল রাজনৈতিক দল এবং দলের নেতা, সবার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেই বলছি, একজন লেখক বা কবি হিসেবে আমরা চেষ্টা করবো সকলের কথা লিখতে। সকলকে সমান গুরুত্ব দিতে। সবাই যদি আমাদের লেখায় তাদের সবার কথাই খুজে পায় তবেই আমাদের স্বার্থকতা। তাই আমি মনে করি একজন লেখকের অবশ্যই নিরপেক্ষ হয়ে সকলের কথাই তার লেখায় তুলে আনা জরুরী। কোন একজনের প্রতি আমাদের যদি ব্যক্তিগত ভাললাগা বা ভালবাসা থেকে থাকে তবে তা বুকের খুব গভীরে যত্ন করে রেখে দেয়া উচিৎ নয়কি? নিজেদের যখন আমরা সবার কাছে আদর্শ হিসেবে দাড় করাতে পারবো তখন দেখবেন আমাদের যা কিছু ভাললাগা তার সবই সবাই গ্রহন করবে বিনম্র চিত্তে। ভাল থাকবেন আরফান ভাই।
হাছিনা আক্তার কনিকা amin . ধন্যবাদ ভাইয়া. অনেক অনেক অনেক সুন্দর হয়েছে.

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪