কথা ছিলো

সরলতা (অক্টোবর ২০১২)

পন্ডিত মাহী
  • ৫৬
  • ৭৩
কথা ছিলো চলে গেলে রাস্তাটা সোজা
পথে পরে থাকবে নির্বাক অভিমান,
কপালে তৃষ্ণা মুচকি হেসে রোজ সকালে...
কথা ছিলো ফিরে এলে লাজুক হাসি
নিভিয়ে দেবে আলো গোপন কথায়,
বুকের ভেতর উন্মাদ ভালোবাসায় কোনদিন...

কোনদিন, টিপটিপ ভিজে কবিতায়
কোনদিন, কান পেতে শোনা হবে গোপন ভাষা
শুধু কোনদিন চলে গেলে রাস্তাটা সোজা
পথে একলা হাঁটা হবে জ্যোৎস্নার সরলতায়।
কথা ছিলো।

নারী তোমার অসমাপ্ত সব কথায়
সামান্য ফুঁসে ওঠা ঠোঁটে
বুকের ছলকে ওঠা কাঁপনে- যেখানে ছিলো
অবিশ্রান্ত সরলতার বিভ্রম উপমা।
সেখানেও কথা ছিলো। কথা ছিলো-
পিছিয়ে ফেলবে না চলে গেলে রাস্তাটা সোজা
নির্বাক ভালোবাসায়, অভিমানে-
আমাদের একলা হাঁটা হবে- জ্যোৎস্নার সরলতায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
অষ্টবসু বিচারক ভোটে বিজয়ী কে অভিনন্দন,ভাবছি এবার থেকে আলাদা করে অভিনন্দন জানাব...খুজতে একটু সময় লাগবে এই যা!!
এফ, আই , জুয়েল # সোজা রাস্তায় বাঁকা প্রেম---, সুন্দর কবিতা ।।
শেখ একেএম জাকারিয়া ভাল লাগলো পুরো কবিতাটাই । এ যেন অন্যরকম ভাললাগা । যে ভাললাগার কোন শেষ নেই .....
ম তাজিমুল ইসলাম কবি ও কবিতার জন্য শুভকামনা ....
সোমা মজুমদার khub valo laglo kabita.......
কায়েস খুব সুন্দর কবিতা
আহমাদ ইউসুফ চমত্কার কবিতা/ অসাধারণ দৃশ্সপট/ ভালো লাগলো/ আপনার জন্য শুভো কামনা রইলো/
মোহাঃ সাইদুল হক কপালে তৃষ্ণা মুচকি হেসে রোজ সকালে... কথা ছিলো ফিরে এলে লাজুক হাসি নিভিয়ে দেবে আলো গোপন কথায়, বুকের ভেতর উন্মাদ ভালোবাসায় কোনদিন..----অসম্ভব ভালো লাগলো। শুভ কামনা রইলো।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি নারী তোমার অসমাপ্ত সব কথায় সামান্য ফুঁসে ওঠা ঠোঁটে বুকের ছলকে ওঠা কাঁপনে- যেখানে ছিলো অবিশ্রান্ত সরলতার বিভ্রম উপমা। //.......ভালো লাগার মত কবিতা .....যদিও সরলতাকে জোর করে টানাটানি করা হয়েছে বিষয়ের কারনে....তবুও কবিতার গাথুনী বলে দেয় নিঃসন্দেহে একটি ভালো কবিতা.....পন্ডিতমাহী আপনাকে অশেষ সাধুবাদ জানাই.....
জিয়াউল হক অবিশ্রান্ত সরলতার বিভ্রম উপমায় আমরা বিভ্রান্ত হই প্রায়শ ।। সরলতা হয় বিসর্জিত । কবিকে বলছি ......অনুভূতির সেদ্ধ-জলে , বাস্পায়িত হোক সকল বেদনা । খুব ভাল ...।।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী