প্রেম মানে

প্রিয়ার চাহনি (মে ২০১২)

আসিফ আবরার
  • ২৪
  • ৫৫
আজও প্রেম মানে অক্ষত তুমি
প্রেম মানে এলো চুল, খেয়ালী বাউল!
মাঝরাতে ছিঁড়ে ফেলা বেজন্মা কবিতার দল
আর পথ ভুলে ফিরে আসা সেই একই পথে!

প্রেম মানে, জলের ঘ্রাণের মতো বয়ে যাওয়া অঘ্রান-পৌষ!
নম্র বুননে গাঁথা সেই দু'টো চিঠি
গলায় আটকে থাকা 'ভালবাসি' পাথর
ভালবেসে ভালবাসি বলিনি কখনো!

প্রেম মানে কিছুটা নিষিদ্ধতা
ক্যারিয়ার নিয়ে বাজে কচকচি নয়
কখনো কখনো চাই জেনে শুনে বিষ পান করা!
আর...দু'একটা পাগলামি...মুঠোফোনে চুমু খেতে চাওয়া!

প্রেম মানে তোমাকে ছোঁয়া
অযাচিত দু'টি পাখি অবেলায় শিস দিয়ে ওঠা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক ভালো লাগলো ভাইয়ার কবিতা ...ধন্যবাদ
সূর্য অনেক সুন্দর পরিণত একটা কবিতা।
প্রজ্ঞা মৌসুমী ২য় প্যারাটা বোধহয় সবচেয়ে বেশি সুন্দর আর এখানেই কষ্টের ছোঁয়া বেশি। 'অক্ষত তুমি' অন্যরকম উপমা... ভেবেছিলাম তাকে স্পর্শ করা হয়নি কখনা। শেষে "তোমাকে ছোঁয়া"তে এসেতো হোঁচট খেলো ভাবনা। হয়তো এ ছোঁয়া অন্যরকম ছোঁয়া। ভেবে নিলাম চোখ দিয়েওতো স্পর্শ করা যায়... সবমিলিয়ে কবিতায় একটা মায়া আছে। এবার অন্যকথা বলি... আপনাকে পেয়ে যাব ভাবিনি। আপনার দু-তিন কবিতার সাথে কিভাবে যেন যোগাযোগ হয়েছিল। তো একটা কবিতার কটা লাইন হাত এবং জায়গা ঘুরে আমার এই সংখ্যায় দেয়া গল্পে চলে এসেছে। মনে হচ্ছিল এই কটা লাইন ছাড়া আমার গল্পটা সম্পূর্ণ হচ্ছিল না। আপনাকে চরিত্রের কবি-বন্ধু বানাতে চেয়েছিলাম... যদিও পরে বন্ধু না করে শুধু কবি করেই রেখেছি। যাই হউক কৃতজ্ঞতা জানানোর সুযোগ পেলাম এবার... লিখে যান। অনেক শুভকামনা।
অনেক ধন্যবাদ প্রজ্ঞা মৌসুমী। আমার কবিতার সাথে আপনি পূর্বপরিচিত জেনে ভালো লাগলো। অবশ্যই পড়ে দেখবো আপনার গল্পটি। শুভেচ্ছা জানবেন।
মোঃ আক্তারুজ্জামান উপমা সমৃদ্ধ কবিতা- খুব সুন্দর লিখেছেন|
মিলন বনিক অনেক ভালো লাগলো ভাই একেবারে প্রেমের নিখাদ বর্ণনা...
আহমেদ সাবের আহ, কি সুন্দর একটা কবিতা! প্রেমের নিখাদ বর্ণনা, বর্ণিল উপমায়। অভিনন্দন কবি।
মামুন ম. আজিজ তুমি শব্দ নিয়ে খেলতে পার ভালো
Azaha Sultan বেশ ভাল লাগল.......শুভকামনা....
রোদের ছায়া প্রেম মানে তোমাকে ছোঁয়া....অযাচিত দু'টি পাখি অবেলায় শিস দিয়ে ওঠা! ভালো লাগলো কবিতাটি / শুভকামনা আর ভোট থাকলো কবিতার জন্য /
খন্দকার নাহিদ হোসেন কবিতাটি বড় সুন্দর...। আর কবি সামনে এগিয়ে যাবে তা লেখা দেখেই বোঝা যাচ্ছে...। তবে বিষয় কই? আশা রাখি কবি সামনে চ্যালেঞ্জটা নেবে...।
অনেক ধন্যবাদ ভাই। বিষয় আছে! চেষ্টা করুন, ধরতে পারবেন। কবিতার রহস্য যদি কবিই ভেদ করে দিই, তাহলে আর মজা টা থাকলো কই? শুভেচ্ছা।

০২ ফেব্রুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪