একপেশে প্রেমপত্র

বৃষ্টি (আগষ্ট ২০১২)

সাইফুল করীম
  • ১৫
  • ২৫
প্রথম প্রথম ভালো লাগতো না তোমাকে, তার চেয়ে কদম ছিল প্রিয়। ম্লান ফুলদানিতে বহুদিন অজর প্রেমের নামে হাসতো সে নিষ্পাপ ভঙ্গিমায়। পৃথিবীতে সুখ অস্থায়ী অভাগাটি না জেনে হুট করে একদিন ধূপ করে যেত মরে। আগে খিচুড়ি প্রধান ছিলে তুমি, অনেকবার জানালা খুলে তোমার সাথে খেয়েছি সে ইহলৌকিক সুধা- তুমি মানে এতটুকুই আমার- প্রেমের মাঝে, খাবারের মাঝে সীমায়িত শৃঙ্খলে।বলবে স্বার্থপর, হৃদয়হীন আমি, বলো ক্ষতি নেই, কিন্তু বলো না ভুলে গেছি আঁধারের কোলে নেমে আসা তুমুল জীবনের ছন্দগুলো, অসীম আকাশের মাঝে দুর্ধর্ষ কালো পর্দা অথচ আড়ালে মমতা নিয়ে কী নাটুকেপনা তোমার। আর এখন স্মৃতিকাতরতার বীজ তোমার জন্য প্রতিদিন শিমুল তুলা উড়ায় আকাশে বাতাসে নিস্তরঙ্গ চারধারে, তুমি কি সেই তুলার খোঁজ পাও? জানো, ভালবাসা বুঝাতে পারে না যারা সখেদে অন্তরীণ হয়, অনেক মেদবহুল কুসুমচিত্র আঁকে, তোমার দোহাই- আমাকে বিকলাঙ্গ না করে পরম দয়িত ভেবে নাও.........
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক অপূর্ব কবিতা..বর্ণনা খুব সুন্দর..সাবলীল...ভালো লাগলো...শুভ কামনা....
এমএআর শায়েল এটা কবিতা, না ছোট গল্প, নাকি রম্য রচনা, বুঝলাম না, কবিতা হলে কোন ছন্দে বা মাত্রায় রচিত? আধুনিক কবিতা কি এভাবেই লিখে একটু জানাও প্লিজ!
Sisir kumar gain সুন্দর কথামালা।ধন্যবাদ।
জসীম উদ্দীন মুহম্মদ আগে খিচুড়ি প্রধান ছিলে তুমি, অনেকবার জানালা খুলে তোমার সাথে খেয়েছি সে ইহলৌকিক সুধা- তুমি মানে এতটুকুই আমার- প্রেমের মাঝে, খাবারের মাঝে সীমায়িত শৃঙ্খলে। ---------- সাইফুল ভাই , ভিন্ন আঙ্গিকে অসাধারণ কবিতা !!!!! শুভ কামনা আপনার জন্য ।
প্রিয়ম অনেক অনেক ভালো ................................
Lutful Bari Panna ওয়াও!!! দুর্দান্ত কবিতা সাইফুল.. বিমুগ্ধ।
সাইফুল কবি গুরু আই মিন গুরুজী তো অভ্র ব্যবহার করেন নি কোন দিন... তিনি দুঃখ পাচ্ছেন
আহমেদ সাবের বৃষ্টি, কদম আর খিচুড়ির অসাধারণ মেলবন্ধন। কি চমৎকার বৃষ্টি বর্ণনা - "আঁধারের কোলে নেমে আসা তুমুল জীবনের ছন্দগুলো" আর বৃষ্টি বন্দনা - "স্মৃতিকাতরতার বীজ তোমার জন্য প্রতিদিন শিমুল তুলা উড়ায়" । অসাধারণ সৃষ্টি।
আরমান হায়দার সুন্দর একটি কবিতা। ভাল লাগল।
সিয়াম সোহানূর স্মৃতিকাতরতার বীজ তোমার জন্য প্রতিদিন শিমুল তুলা উড়ায় আকাশে বাতাসে ------- এক ঝলক তাজা বাতাস যেন। একপেশে প্রেমপত্রটি দয়িতার হাতে পড়ুক। ভাল থাকুন সাইফুল করীম ভাই।
তানি হক আলাদা করে মনে রাখার মত অত্যন্ত সুন্দর একটি কবিতা উপহার দেবার জন্য ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ ..

২১ জানুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ১৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪