তোমায় ভালো বেসেছিলাম বলে

অবহেলা (এপ্রিল ২০১৭)

রীতা রায় মিঠু
  • ২৫
কবিতা আমার প্রিয় বিষয় ছিল না কোনকালেই
তবুও কবিতা পড়তে শুরু করেছিলাম
তোমায় ভালো বেসেছিলাম বলে।
কবিতা আমার আজও প্রিয় বিষয় নয় মোটেই
তবুও কন্ঠে এক শিশি মধু ঢেলে আবেগহীন
ভাবাবেগগুলোকে হাতের মুঠোয় নিয়ে আসার
কঠিন প্রচেষ্টা চালিয়ে গেছি অবিরাম নিরন্তর।
সবই তোমায় ভালো বেসেছিলাম বলে।
আমি চেষ্টা করেছি কন্ঠস্থ করতে রবীন্দ্রনাথ থেকে রুদ্র
একবারে কিছুই হয়নি, নাওয়া খাওয়া ভুলে শতবার পড়ে,
তবেইনা গড়গড় করে শুনিয়েছিলাম সেদিন
রবীন্দ্রনাথ থেকে রুদ্র দাড়ি কমা সেমিকোলনসহ।
সবই তোমায় ভালো বেসেছিলাম বলে।
তুমি মাছি তাড়ানোর ভঙ্গিতে কবিতায় সাজানো আমার
নৈবেদ্যর থালাটিকে এক ফুঁয়ে উড়িয়ে দিলে,
আমার চোখ তোমার চোখ থেকে সরে আটকে গিয়েছিল
অবহেলায় ছুঁড়ে ফেলা কবিতার নৈবেদ্য থালাটির উপর।
তবুও দমিনি, তবুও থামিনি, কালও পড়েছি রবীন্দ্র থেকে রুদ্র
সবই তোমায় ভালো বেসেছিলাম বলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
চন্দ্রমল্লিকা সেন এক নিঃশ্বাসে পড়লুম দিদি । পুরো নাম্বার দিলুম । নমস্কার ।
কবিতা লেখার নিয়ম জানিনা, একটু চেষ্টা করে দেখার সাধ হলো। তোমাদের এমন প্রাণ জাগানিয়া কমেন্ট পেয়ে প্রাণ ভরে গেলো। আমি মুলতঃ সল্প লেখার চেষ্টা করি। এখানেও লিখেছি 'সন্তানসম্ভবা' নামে। গল্পটি পড়ে দেখার আর্জি জানাচ্ছি।
জাফর পাঠাণ সাবলীল ভাব প্রকাশে লেখাটি উদ্ভাসিত । ভালোলাগা থাকলো । ভোটও দিলাম ।
খুব খুশি হলাম কমেন্ট পেয়ে।
আলমগীর কাইজার খুব সুন্দর হয়েছে দিদি,,,তবে শেষ লাইনটা বর্তমান কালে লিখলে আরো ভালো লাগতো। যেমন,, ভালোবেসেছি বলে।
খুব খুশি হলাম কমেন্ট পেয়ে।
ইমরানুল হক বেলাল ভালই লাগল কবিতাটা পড়ে । ভাবখানা চমৎকার! দিদি এভাবেই লিখতে থাকুন, লেখার আরো পরিপক্কতা আসবে। ভোট এবং মুগ্ধতা রেখে গেলাম ।
বেলাল, চেষ্টায় অনেক কাজ করা যায়, কিন্তু কবিতা লেখা যায় না রে ভাই।
কাজী জাহাঙ্গীর বেশ ভালই লিখেছেন, শুধু 'অবিরাম আর নিরন্তর একসাথে এক জায়গায় একটু লেগেছে। বাকিটা জবাব হীন। চালিয়ে যান নির্দ্বধায়। অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
হা হা হা! কবিতা লিখতে পারিনা। যদিও কবিতার পাঠক সংখ্যা বেশি। অনেক ধন্যবাদ জাহাঙ্গীর ভাই।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতার ভাব গুলো বেশ দারুন হয়েছে দিদি। অনেক অনেক ভালো লাগলো। ভোট দিলাম। শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
চেষ্টা করে দেখার সাধ হলো, তাই কবিতা লেখার চেষ্টা করলাম। ভাল লাগা প্রকাশ করার এই বিনয়কে অনেক সম্মান করছি। তবুও তুমি কবিতাটা পড়েছো, অনেক কৃতজ্ঞতা।

১৯ জানুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৬৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী