নীরব কষ্ট

কষ্ট (জুন ২০১১)

Muhammad Fazlul Amin Shohag
  • ৪৫
  • ৩২
আমি নেই আজ আমার মাঝে
আমি হারিয়েছি অচেনা বহুদূরে
জানি না সুদিন কত দুরে
দীর্ঘশ্বাস বুকে হাহাকার করে
ভিজে যাওয়া দুটি চোখে
স্বপ্ন ঝাপসা ভাসে
কেউ বুঝে না কেউ খুঁজে না
মন কিছুই মানে না
ভাবনার বুকে অহংকারের ভার
সে ও তুলে দাবীদার
ভেঙ্গে গেছে বিশ্বাস
নিকোটিন তাই চির চেনা অভ্যাস
চাওয়া পাওয়ার শূন্যতায়
মন কাঁদে বিষণ্ণতায়
আলো অন্ধকারে
রোদেলা দুপুরে
সময়ের স্রোতে ভেসে যাওয়া
চাইলে ও হয় না তাকে পাওয়া।
কষ্ট বুকে নিয়ে পথ চলা
চারদিকে চলছে মিছে সম্পর্কের মেলা
ভালবাসার নামে দেহ ভোগের অভিনয়
লজ্জা করতে ও লজ্জা হয়
টাকায় বিক্রি হয় প্রেম
ভালোই চলছে ধোঁকা দেওয়ার নতুন এই গেম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Muhammad Fazlul Amin Shohag Jibene Bece Tkathe ato Kosto Keno?
Muhammad Fazlul Amin Shohag Valo Lage Na Kono Kico Tobo Valo Lagre Ovinoy kore Jay
Muhammad Fazlul Amin Shohag ভালবাসার নামে দেহ ভোগের অভিনয় লজ্জা করতে ও লজ্জা হয় টাকায় বিক্রি হয় প্রেম ভালোই চলছে ধোঁকা দেওয়ার নতুন এই গেম।
Muhammad Fazlul Amin Shohag আমি নেই আজ আমার মাঝে আমি হারিয়েছি অচেনা বহুদূরে জানি না সুদিন কত দুরে দীর্ঘশ্বাস বুকে হাহাকার করে ভিজে যাওয়া দুটি চোখে স্বপ্ন ঝাপসা ভাসে কেউ বুঝে না কেউ খুঁজে না মন কিছুই মানে না ভাবনার বুকে অহংকারের ভার সে ও তুলে দাবীদার ভেঙ্গে গেছে বিশ্বাস নিকোটিন তাই চির চেনা অভ্যাস চাওয়া পাওয়ার শূন্যতায় মন কাঁদে বিষণ্ণতায় আলো অন্ধকারে রোদেলা দুপুরে সময়ের স্রোতে ভেসে যাওয়া চাইলে ও হয় না তাকে পাওয়া। কষ্ট বুকে নিয়ে পথ চলা চারদিকে চলছে মিছে সম্পর্কের মেলা ভালবাসার নামে দেহ ভোগের অভিনয় লজ্জা করতে ও লজ্জা হয় টাকায় বিক্রি হয় প্রেম ভালোই চলছে ধোঁকা দেওয়ার নতুন এই গেম।
মনির মুকুল লেখাটা অসাধারণ তবে নির্দিষ্ট একটা ফ্রেমে আনার দরকার ছিল। আর সর্বশেষ কথাটা ‘গেম’ না হয়ে খেলা হলে আরো ভালো হতো।
সঞ্চিতা মন্দ না, ভালই লিখেছেন-- মিথ্যা অভিনয়কারী প্রেমীরা কষ্ট পাবে দেখে .
Muhammad Fazlul Amin Shohag যার কথা ভাসে মেঘলা বাতাসে তবু সে দূরে তা মানি না, জানি না কেন তা জানি না।
Muhammad Fazlul Amin Shohag যার কথা ভাসে মেঘলা বাতাসে তবু সে দূরে তা মানি না, জানি না কেন তা জানি না।
খন্দকার নাহিদ হোসেন কবির ছবিটা অনেক সুন্দর এসেছে। আর কবিতাটাও ভালো লাগলো।
মিজানুর রহমান রানা সময়ের স্রোতে ভেসে যাওয়া চাইলে ও হয় না তাকে পাওয়া। কষ্ট বুকে নিয়ে পথ চলা-------ভোট দিলাম। ভালো লেগেছে। ধন্যবাদ।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী