বাবা, আছ তুমি বুকের মধ্যখানে

বাবা (জুন ২০১২)

জাহিদ রিপন
  • ২২
  • ১৬২
বাব মন পড়ে তোমাকে
যখন দেখি কোন বাব তার ছেলেকে
বুক জড়িয়ে আদর করে ।
বাবা খুব বেশি মনে পড়ে তোমাকে
দু:খ , সুখ আর অসহায়ত্বরে সময়ে
তখন কাঁদি একা নীরবে ।
বাবা তোমার মত বন্ধু এখন পাইনা খুঁজে
আনন্দ কি্বা বিপদে ,
কউে দেয়না কোন উপদশে তোমার মত করে
বলনো , ভয় নইে আছি পাশে,এগিয়ে চল সম্মুখে ।
কউে করনও আদর , দেয়না মাথায় হাত বুলিয়ে ।

বাবা মন পড়ে,খুব বেশি মনে পড়ে
বুকরে খুব কাছ থেকে
বাবা, আছ তুমি বুকরে মধ্যখানে ।

প্রশ্ন করলে বলে মা , তুমি আছ আকাশে তারার দেশে
ঘুমিয়ে পড়লে আসবে তুমি , চুপচিুপ শিয়রে ।
বাবা কতবার ডেকেছি তোমায় তারার পানে তাকিয়ে
খুঁজে পাইনি , দাওনি সাড়া-রাখ কনে দূরে সরিয়ে ।

বাবা, একবার এস নাও বুকে জড়িয়ে
কর আদর মাথায় হাত বুলিয়ে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ অবশ্যই বাবাকে মনে পড়ে..কবিতায় তার সুন্দর প্রকাশ
আজিজ ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
খন্দকার আনিসুর রহমান জ্যোতি Khub abegi kobita tobe ar ektu jotnoban hole aro valo hote parto.........
আনিস ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
স্বাধীন বাবা, একবার এস নাও বুকে জড়িয়ে কর আদর মাথায় হাত বুলিয়ে ------ সুন্দর আবেগের কবিতা।
সাধীন ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
মাহ্ফুজা নাহার তুলি খুব ভালো লাগলো..............
তুলি আপু,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
সূর্য পিতৃহীন সন্তানের আকুতি সুন্দর করেই এলো কবিতায় (যদিও অনেক বানানে "কার" আসেনি বা আগে পরে হয়েছে)
ভাইয়া,মন্তব্যের জন্য ধন্যবাদ।আমি আসলে ইউনিবিজয়টা তখন ভাল বুঝতে পারিনি,এখন যতটা পাড়ি। ।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী। মুছে ফেলুন
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
সোমা মজুমদার khub sundar lekha, valo laglo
আপু,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সুন্দর কবিতা, শুভ কামনা রইল।
সালেহ ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
আবু ওয়াফা মোঃ মুফতি ভালো লাগলো| আরো ভালো পাওয়ার আশা থাকল|
মুফতি ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
জাকিয়া জেসমিন যূথী বাবার জন্য প্রাণ আকুল করা কবিতা খুব ভালো লাগলো।
আপু,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২
জালাল উদ্দিন মুহম্মদ বাবা মন পড়ে,খুব বেশি মনে পড়ে বুকরে খুব কাছ থেকে বাবা, আছ তুমি বুকরে মধ্যখানে । ------ / অনেক আবেগ , অনেক ভালবাসা --- ভাল লাগলো ।ধন্যবাদ ।
জালাল ভাই,ধন্যবাদ।আপনার এই মন্তব্য আমার পাথেয় হোক।বাবাকে হারিয়েছি ছোট বেলায়।বাবাকে ভীষন মনে পড়ে,সেই না পাওয়ার বেদনাই আমাকে লিখতে সহয়তা করেছে।বাবাকে খুব অনুভব করি।আপনাকে ধন্যবাদ। দীর্ঘদিন দেশে ছিলাম না তাই দেখা হয়নি আমার প্রকাশিত কবিতার মন্তব্য গুলো,দেরি করে ধন্যবাদ দেয়ার জন্য ক্ষমাপ্রার্থী।
ভালো লাগেনি ৩০ ডিসেম্বর, ২০১২

১২ নভেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪