বসন্ত বিলাস

ভয় (এপ্রিল ২০১৫)

এস, এম, ইমদাদুল ইসলাম
  • ১৪
  • ৯৪
বার্ণ ইউনিটে মানব মুখে
আগুন সেকা রং
কেউবা ছবি তোলেন নিখুত
কেউ বা করেন ঢং

কেউ বা আছেন বোবা হয়ে
কেউবা মোছেন আখি
কেউবা সেলুলয়েড শিল্পের
অগ্রগতি দেখি ।।

এমন ফাগুন আগুন হয়ে
কেমন ফাগুন ঝরে ?
আমি ছাই হইনি বলে
এত পুলক ধরে ??

এমন ভালবাসাবাসি
কেমন করে বাসি ?
আমার দেহ ঝলসেনি তাই
এত ভালবাসি ???

অহংকারের অগ্নিদাহে
আমার ফাগুন দহে
প্রতিহিংসার ভালবাসায়
রক্ত শ্রোত বহে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাসরিন চৌধুরী বেশ ভাল লিখেছেন--সমসাময়িক প্রেক্ষাপট নিয়ে। শুভকামনা জানবেন।
এস, এম, ইমদাদুল ইসলাম আমার কবিতা যারা পড়েছেন, সুন্দর সুন্দর মন্তব্য করেছেন, সবার প্রতি রইল আমার অসীম কৃতজ্ঞতা । সবাইকে নতুন বছরের শুভেচ্ছা । ভিষণ ব্যস্ত । আপনাদের সবার লেখা এখনও পড়তে পারি নি । ইনশাল্লাহ একটু সময় বের করতে পারলে পড়ব । আমার জন্য দেয়া করবেন ।
এফ, আই , জুয়েল # বাহ ! অনেক সুন্দর একটি লেখা ।।
ফরহাদ সিকদার সুজন ভালো লাগলো ভাই চালিয়ে যান। আমার পাতায় আমন্ত্রণ রইলো ভাই।
আখতারুজ্জামান সোহাগ সমসাময়িক বিষয় নিয়ে দারুণ একটা কবিতা লিখেছেন। আসলে খুবই বিরক্ত লাগত যখন দেখতাম শত শত মানুষ ঝলসে যাওয়া মানুষগুলোকে আরও ঝলসে দিত বার্ন ইউনিটে গিয়ে বিরক্ত করে। শুভকামনা কবির জন্য।
ruma hamid ভালো লিখেছেন ।
মোহাম্মদ সানাউল্লাহ্ এতগুলো মানব সন্তান পুড়ে মারা গেল ! কারো কিছু করার থাকলো না সত্য তবে, মনটা বেশী খারাপ লাগল মানুষ পোড়ার গন্ধের চাইতে রহস্যের গন্ধটা বেশী উৎকট বলে । কবিতাটা বেশ ভাল লাগল ।
রবিউল ই রুবেন সুন্দর শব্দচয়ণ। কবির জন্য শুভকামনা রইল।
জালাল উদ্দিন মুহম্মদ অহংকারের অগ্নিদাহে আমার ফাগুন দহে প্রতিহিংসার ভালবাসায় রক্ত শ্রোত বহে .........// শেষটায় এসে দর্শনটা অনন্য উচ্চতায় স্থাপিত হলো। অহংকার, প্রতিহিংসা মন থেকে, রক্তস্রোত থেকে মুছে দিতে হবে। খাঁটি কথা বলেছেন প্রিয় ইমদাদুল ইসলাম ভাই ।সালাম ও শুভেচ্ছা জানবেন।
অনেক অনেক কৃতজ্ঞতা, জালাল ভাই ।

২৯ অক্টোবর - ২০১১ গল্প/কবিতা: ৪৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী