সুদূর নিহারিকা

বৈজ্ঞানিক কল্পকাহিনী (নভেম্বর ২০১২)

এস, এম, ইমদাদুল ইসলাম
  • ১৬
  • 0
  • ১১
[ একান্তই মনের কল্পণা । বাস্তবের সাথে এর কোন মিল নেই । যদি কোন চরিত্র বা ঘটনা কারো বা কোন বাস্তব এর সাথে মিলে যায় তা হবে নিতান্তই কাকতালীয় ]

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # ভুলটা ভালোই হইছে....., মনে হয় ।।
হ্যা, ভাই ভাল ভুল । আপনাকে ধন্যবাদ ।
আহমেদ সাবের আপনার গল্প ভাল লাগে এবং সবসময় আগ্রহ নিয়ে পড়ি। মাসটা তো শেষ হতে চললো। তার মানে, আপনার গল্পটা এবার মিস হলো। ভীষণ নিরাশ হলাম। যাক, পরের মাসে সেটা পুষিয়ে দেবেন আশা করি।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।
মোহাঃ সাইদুল হক গল্পটি পড়ার অপেক্ষায় রইলাম। শুভ কামনা রইলো।
সুমন দুঃখিত ভাই টেকনিকেলের চিপায় পড়ে আপনার গল্পের শুধু ভুমিকাটুকুই এসেছে। পুরো গল্পটা আসেনি বলে পড়তে পারলাম না।
এর জন্য আমারওখুব দুৎখ লাগছে । আপনাকে অনেক ধন্যবাদ । তবে আমি একটু সময় নিয়ে আমার সব বন্ধুদের গল্প কবিতা পড়বার লোভটা মিটিয়ে নিব ইনশাল্লাহ ।
তানি হক আয় হায় ...ভাইয়া ..একি হলো ? .আমার মনে হয় ...ভাইয়ার ..আর একবার নতুন করে লিখা জমা দেয়ার অনুরোধ না করে ..পুরো গল্পটা বার্তায় পাঠিয়ে দিলে ..কিছু হতে পারে ..কারণ আমিও এমন সমসায় পরেছিলাম . অর্ধেক কবিতা সেন্ড হয়েছিল ...বারবার নতুন করে জমা দেয়ার অনুরোধে কাজ হয়নি ..পরে বার্তায় লিখে পাঠাতেই ঠিক হয়েছিল ..আশাকরি ইনশাল্লাহ আপনার টাও ঠিক হবে .. এখনো অনেক দিন বাকি আছে ..ঠিক হলে আড্ডাতে অবস্যই জানাবেন ...আবার আসবো ...সালাম ও ধন্যবাদ রইলো ...
সময় থাকতে সে কাজটা করতে পারলে হয়তো হত । কিন্তু এই আইডিয়াটাই মাথায় আসেনি। আসলে সময়ের অভাবে বসতে পারিনি। যাক , আপনাদের সবার পরামর্শ এবং সহমর্মিতা আমাকে খুব অনুপ্রাণিত করল । অনেক ধন্যবাদ ।
জাকিয়া জেসমিন যূথী গল্প বা কবিতার যে কোন সমস্যার জন্য আপনি গল্পকবিতা-কে বার্তা দিতে পারেন। আর, আপনি যখন দেখলেন যে, গল্পটা আসেনি। তখন আপনার উচিত ছিলো গল্পটি আবার গল্প কবিতার ইমেইল ঠিকানা ( ইনফো এট দা রেট গল্পকবিতাডট কম )দিয়ে গল্পটি ইমেইল করা। আমি যদি আরো আগেই আপনার গল্পটি পড়তে আসতাম, তাহলে কথাটা জানিয়ে দিতে পারতাম। এর পরে এরকম কোন সমস্যায় পরলে আপনার স্ট্যাটাসে জানাবেন। বাংলায় লিখতে না পারলেও ইংরেজী বানানে লেখা হলেও , যারা জানবে তারা অবশ্যই হেল্প করবে আপনাকে। কারণ- বর্তমান ব্যস্ত সময়ে অফিস ও সংসার সামলিয়ে অনেকের পক্ষেই সবার সবগুলো গল্প ও কবিতা পড়ার সময় হয়ে উঠে না। এই কারণেই আপনার এই সংখ্যার লেখাটি মার খেলো।
আপনাকে অনেক ধন্যবাদ । আসলে আমি সময় অভাবে পোষ্ট প্রিভিউটা দেখতে পাইনি। মাসের ২/৩ তিন দিন পরে যখন নেটে বসলাম, তখন দেখি এ সমস্যা । তখন থেকেই বার্তাকে মেসেজ দিচ্ছি, কিন্তু কোন রেসপন্ড না পেয়ে ভাবলাম হয়তো এ মাস শুরুর আগে সমস্যঅটা জানাতে পারলে হয়তো মডারেশনের দৃষ্টিতে আসত । এখন অসময়ে আর সুযোগ কোথায় ? এই ভেবে আর চেষ্টা করিনি। তবে বার্তায় পুরো গল্পটা দেবার আইডিয়াটা মাথায় আসেনি। কেননা এটা যে সমস্যার সমাধানের কোন পথ হতে পারে, তা চিন্তায়ই আসেনি । তবু আপনারা সবাই আমাকে যে পরামর্শ এবং মতামত দিয়েছেন, তার জন্য সত্যিই আমি কৃতজ্ঞ । ইচ্ছে করছে আ
জিয়াউল হক ভুমিকা টা নিয়েই আমাদের খুশী থাকতে হল , ভবিষ্যতের আশায় । ভাল থাকুন
আপনাদের অসীম ভালবাসায় সিক্ত হলাম । অফিসের কাজের ঝামেলায় প্রচন্ড ব্যস্ত । সময় পেলে আপনাদের গল্পগুলো নিয়ে বসব । অনেক ধন্যবাদ আপনাদের সবাইকে ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আপনার ব্রাকেটের অংশটুকু পড়ে যা বুঝলাম তাতে মনে হচ্ছে গল্পটা খুব উপভোগ্যই হতো ইমদাদুল ভাই। কেননা একান্তই মনের কল্পনণা বিষয়ক সাইফাই গুলো খুব ভালো লাগে আমার............যাই হোক মিস করলাম......আপনাকে অশেষ ধন্যবাদ..............
আমি কর্তৃপক্ষ বরাবর অনেকভাবে চেষ্টা করলাম। কিন্তু কোন কাজ হল না। যাহোক, আপনাদের অসীম ভালবাসায় সিক্ত হলাম । অফিসের কাজের ঝামেলায় প্রচন্ড ব্যস্ত । সময় পেলে আপনাদের গল্পগুলো নিয়ে বসব । অনেক ধন্যবাদ আপনাদের সবাইকে ।
রোদের ছায়া মূল অংশ টুকু ইমেইল করে গ.ক তে পাঠিয়ে দেখুন কিছু হয় কিনা .....
পরামর্শের জন্য আপনাকে ধন্যবাদ ।
এশরার লতিফ কী আর করার...
তবে আপনাদের মিস করব না। আপাতত সময় অভাবে বসতে পারছি না। তবে আপনাদের সবার গল্পই পড়ব ।

২৯ অক্টোবর - ২০১১ গল্প/কবিতা: ৪৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী